বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
২৮ °সে

বেরোবিতে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা: আটক ৩

বেরোবিতে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা:  আটক ৩
ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বেরোবিতে আটক তিনজন। ছবি: ইত্তেফাক

ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সংলগ্ন পার্কের মোড় এলাকা থেকে তিন প্রতারককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভুয়া নিয়োগপত্র, ফাকা চেকসহ তাদের আটক করা হয়। বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন- মিঠাপুকুরের চেংমারী এলাকার মৃত মো. আলীর ছেলে ওসমান গনি, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার পশ্চিম গৌরী পাড়া এলাকার মোজাম্মেল হকের ছেলে তানভির ওরফে রেজভি এবং একই এলাকার মৃত ওসমান মিয়ার ছেলে জাহিদুল ইসলাম।

এসময় তাদের কাছ থেকে ৩টি জাল নিয়োগপত্র, ৪টি ফাকা চেকের পাতা, ৪টি ফোন, ৪টি ভোটার আইডি কার্ড উদ্ধার করা হয়।

জানা যায়, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়,রংপুর-এ আউট সোর্সিং পদ্ধতিতে জনবল (গার্ডেনার ও ক্লিনার) সরবারহের লক্ষ্যে গত ৮ মার্চ একটি দরপত্র আহবান করা হয়। পরবর্তীতে করোনাজনিত কারণে ২৩ মার্চ দরপত্র বিজ্ঞপ্তিটি স্থগিত করা হয় এবং স্থগিতকরণের বিষয়টি বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

আরও পড়ুন: স্বাস্থ্যখাত উন্নয়নসহ ৮ দফা দাবিতে বরিশালে বাসদের বিক্ষোভ

ওই নিয়োগ বিজ্ঞপ্তির সূত্র ধরে একটি প্রতারক চক্র গড়ে উঠে। তারা ভুয়া কার্যাদেশ প্রস্তুত করে ‘নাছের ইন্টারন্যাশনাল’ নামে একটি প্রতিষ্ঠানকে আউট সোর্সিং পদ্ধতিতে জনবল সরবারহের কার্যাদেশ প্রাপ্ত প্রতিষ্ঠান হিসেবে প্রচার করে সাধারণ জনগণের নিকট থেকে অর্থ হাতিয়ে নেওয়ার কার্যক্রম চালায়। গত ১৩ই মে সতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে এবিষয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানানো হয়। ভুয়া কার্যাদেশের বিষয়ে তদন্তের মাধ্যমে জালিয়াতি চক্রটিকে সনাক্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য রংপুর মেট্রোপলিটন-এর তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরি করে বিশ^দ্যিালয় প্রশাসন।

এর প্রেক্ষিতে প্রতারক চক্রকে ধরতে ফাঁদ পাতে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম মুন।

বৃহস্পতিবার দুপুরে প্রতারক চক্র এক যুবকের নিকট টাকা নিতে পার্কের মোড়ে এলে পুলিশ তাদের হাতেনাতে আটক করে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত