ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
৩০ °সে


মেয়াদোত্তীর্ণ খাবার রাখায় রাবির ৮ দোকানিকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ খাবার রাখায় রাবির ৮ দোকানিকে জরিমানা
ফাইল ছবি

মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাদ্য পণ্য রাখার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আট দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুর ১২টা থেকে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করেন। অভিযুক্ত ওই দোকানীদের মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্রে জানা যায়, পঁচা চপ, সিঙ্গাড়া, পিঁয়াজু, নুডলস, রোলসহ অস্বাস্থ্যকর খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য থাকায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেটের ক্যাম্পাস ফুড কর্নারকে ত্রিশ হাজার, খাবারের মূল্য তালিকা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ ও পঁচা-বাসি খাবার রাখায় সাগর ক্যান্টিনে দুই হাজার, একই কারণে টুকিটাকি চত্বরের মনির, বাবু, আকবরের দোকানে প্রত্যেককে দুই হাজার করে জরিমানা করে।

আরো পড়ুন: ভারত-পাকিস্তান লড়াই, ভাইয়ে ভাইয়ে লড়াই: তসলিমা

এছাড়া মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখায় ফয়জুল অ্যান্ড সন্সকে চার হাজার, খোরশেদ স্টোরকে ২ হাজার ও মাদারপুরী হোটেলে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ‘ক্যাম্পাসের কয়েকটি দোকানের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীরা অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের অবহিত করি। তারা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালায়। সেখানে বিভিন্ন মেয়াদোত্তীর্ণ, ভেজাল পণ্য থাকায় তাদের জরিমানা করে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন