ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩১ °সে


অনশনরত শিক্ষার্থীদের খোঁজ নিলেন না জবি উপাচার্য

অনশনরত শিক্ষার্থীদের খোঁজ নিলেন না জবি উপাচার্য
অনশনরত শিক্ষার্থীরা। ছবি: ইত্তেফাক

জকসু নির্বাচন, বাসের ডাবল ট্রিপ চালুসহ সাত দফা দাবিতে বৃষ্টিতে ভিজে অনশনে বসেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। সকাল থেকে অনশনে বসলেও আন্দোলনরত শিক্ষার্থীদের খোঁজ নিতে কোনো প্রশাসনিক কর্মকর্তা আসেননি। সাংবাদিকরা উপাচার্যকে অনশনরত শিক্ষার্থীদের কথা জানালেও তিনি এতে কর্ণপাত করেননি। উল্টো সাংবাদিকরা আন্দোলনকারী শিক্ষার্থীদের উস্কে দিচ্ছেন বলে মন্তব্য করেন তিনি।

জানা যায়, সাত দফা দাবিতে রবিবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের ১৩জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন।

অনশনরত শিক্ষার্থীরা জানান, ইতোপূর্বে বিভিন্ন দাবিতে আন্দোলনের সময় উপাচার্য দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। এখন সাত দফা দাবি মেনে নেওয়ার মুখের আশ্বাস আমরা বিশ্বাস করি না। সাত দফা বাস্তবায়নের লিখিত আশ্বাস দেওয়ার প্রস্তাবকে উপাচার্য নাকোচ করেছেন। এতে করে আমাদের দাবি আদায়ে প্রশাসন তালবাহার আশ্রয় নিয়েছেন। সাত দফা দাবি মেনে নেওয়ার সময়সীমা লিখিতভাবে না দেওয়া পর্যন্ত আমরা সাধারণ শিক্ষার্থীরা অনশন করবো।

আরও পড়ুন: বিরোধীদলকে নির্মূল ও নিশ্চিহ্ন করতে আদালতকে ব্যবহার করা হচ্ছে: রিজভী

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে, আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণাখাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন