ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩১ °সে


ভিকারুন নিসায় অধ্যক্ষ নিয়োগ বাতিলের চিঠি

বিশ্বাসযোগ্য ও বিতর্কমুক্ত নিয়োগ কার্যক্রম পুনরায় শুরুর নির্দেশ
ভিকারুন নিসায় অধ্যক্ষ নিয়োগ বাতিলের চিঠি
ফাইল ছবি

ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ বাতিল করার জন্য গভর্নিং বডির চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ঢাকা বোর্ড। আজ রবিবার গভর্নিং বডির চেয়ারম্যান ও শিক্ষামন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক খানের কাছে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া যথাযথ না হওয়া এই নিয়োগ বাতিল করা হলো। ‘উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগের বিধিমালা অনুসরনপূর্বক অধিকতর বিশ্বাসযোগ্য ও বিতর্কমুক্ত নিয়োগ কার্যক্রম পুনরায় আরম্ভ করার জন্য অনুরোধ করা হলো। ’

তবে ঢাকা বোর্ডের ওই সার্কুলারে শিক্ষামন্ত্রণালয়ের জারি করা চিঠিতে ভিকারুন নিসায় ৫ সদস্যের নিয়োগ কমিটির সদস্যদের অন্তভূক্ত না করার যে নির্দেশনা দেয়া হয়েছিল তা উল্লেখ করা হয়নি।

শিক্ষাসচিব সোহরাব হোসাইন কমিটিতে সদস্যদের অন্তর্ভূক্ত বিষয়ে শিক্ষামন্ত্রণালয়েল যে নির্দেশনা ছিল তা উল্লেখ না করার জন্য ঢাকা বোর্ডের চেয়ারম্যানের কাছে মৌখিকভাবে নির্দেশনা দেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়স সচিব মো. সোহরাব হোসাইন সাংবাদিকদের বলেন, আমাদের আগের আদেশটিতে কিছুটা ভুল হয়েছে। এটা আইনসিদ্ধ হয়নি। তবে সেটা বাতিল করা হবে না। বোর্ড থেকে ভিকারুননিসা স্কুলে যে চিঠি দেওয়া হবে সেটাই মন্ত্রণালয়ের চুড়ান্ত সিদ্ধান্ত। এ বিষয়ে বোর্ডের চেয়ারম্যানকে বলা হয়েছে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু জিয়াউল হক সাংবাদিকদের বলেন, সদস্যদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা যদি নিয়ে থাকলে সেটা শিক্ষামন্ত্রণালয় নেবে। এটা বোর্ডের কাজ না। বোর্ডের পক্ষ থেকে ভিকারুননিসাকে যেভাবে চিঠি দেওয়া প্রয়োজন সেভাবেই দেওয়া হয়েছে। অধ্যক্ষ নিয়োগের বিষয়ে পুণরায় কার্যক্রম শুরু করার অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, স্কুলটির গভনিং বডির যে সদস্যরা এই নিয়োগ প্রক্রিয়ার যুক্ত ছিলেন তারা তো এখন আর নেই, এখানে নতুন কমিটি হয়েছে। ফলে তাদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সুযোগ নেই।

আরও পড়ুন: ছাদ দেখানোর কথা বলে সায়মাকে নিয়ে যায় ধর্ষক হারুন

ভিকারুন নিসার গভর্নিং বডির প্রাক্তন সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন, নিয়োগ কমিটিতে অন্তর্ভূক্ত করা না করার বিষয়ে মন্ত্রণালয় যে চিঠি দিয়েছিল তা বাতিল করা হয়েছে। আমি এ জন্য মন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, একটি গোষ্ঠী ভিকারুন নিসার নিয়োগ প্রক্রিয়া যাতে ঠিকমতো না হয় সে জন্য উঠেপড়ে লেগেছে। এ জন্য গভর্নিং বডি ও নিয়োগ কমিটিকে বিতর্কিত করার চেষ্ঠা করেছিল। তাদের এ উদ্দেশ্য সফল হয়নি।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন