ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
২৬ °সে


উপাচার্যের আশ্বাসে আন্দোলন স্থগিত সাত কলেজের শিক্ষার্থীদের

উপাচার্যের আশ্বাসে আন্দোলন স্থগিত সাত কলেজের শিক্ষার্থীদের
শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি: ফেসবুক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের আশ্বাসে আন্দোলন-কর্মসূচি স্থগিত করেছেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। সোমবার দুপুরে উপাচার্যের সঙ্গে দেখা করে কর্মসূচি স্থগিত করেন তারা।

এর আগে পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করেন অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় তারা সমস্যা সমাধানে অনিশ্চিত ক্যারিয়ার থেকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এরপর পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ১০টায় ঢাকা কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল উপাচার্যের কার্যালয়ে গিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

এ সময় উপাচার্য শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, ৯০ দিনের মধ্যে ফল প্রকাশসহ সাত কলেজের শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, যেসব শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন, তারা নিজ কলেজে এ বিষয়ে আবেদন করতে পারবেন।

উপাচার্য আন্দোলনকারী শিক্ষার্থীদের জানিয়েছেন, সাত কলেজের জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন নির্মাণের কাজ চলছে। এছাড়া পরীক্ষার প্রশ্নপত্র কলেজগুলোর শিক্ষকরাই করবেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি:

ফলাফল প্রকাশের ৯০ দিনের মধ্যে সব বিভাগের ত্রুটিমুক্ত ফল প্রকাশ করা, সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন নির্মাণ, অনার্স, মাস্টার্স, ডিগ্রির সব বর্ষের ফলাফলে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করা, সিলেবাস অনুযায়ী মানসম্মত প্রশ্নপত্র প্রণয়নসহ উত্তরপত্র মূল্যায়ন সাত কলেজের শিক্ষকের মাধ্যমে করা, সেশনজট নিরসনে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রাম চালু করা।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন