ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
৩২ °সে


রাবিতে টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

রাবিতে টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন
রাবিতে দুই দিনব্যাপী শুরু হয়েছে ‘উন্নয়নশীল দেশে টেকসই উন্নয়ন’ বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন। ছবি: ইত্তেফাক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘উন্নয়নশীল দেশে টেকসই উন্নয়ন’ বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সামাজিক বিজ্ঞান অনুষদের উদ্যোগে সম্মেলনের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। সম্মেলনে বাংলাদেশসহ ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, পাকিস্তান ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) থেকে শিক্ষক, গবেষক, উন্নয়ন সহযোগী ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, পেশাজীবী বিশেষজ্ঞ ও শিক্ষার্থীরা অংশ নেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফারাহা নওয়াজের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ুন কবীর।

আরও পড়ুন: আন্দোলনে খালেদা জিয়ার মুক্তি নেই: তথ্যমন্ত্রী

দুই দিনব্যাপী সম্মেলনের প্রথম দিন (শুক্রবার) ১২টি টেকনিক্যাল সেশন ও দ্বিতীয় দিন (শনিবার) ২২টি টেকনিক্যাল সেশনে মোট ১৭৫টি প্রবন্ধ উপস্থাপিত হবে। সম্মেলনের প্রথম দিনে ড. কে এম বাহারুল ইসলাম (ভারত), অধ্যাপক ড. কাসেমসার্ন চোটচাকনপান্ত (থাইল্যান্ড), অধ্যাপক ড. জুলকারনায়েন এ হাতা (মালয়েশিয়া) ও অধ্যাপক ড. রামচন্দ্র ধাকাল (নেপাল) কি-নোট পেপার উপস্থাপন করেন। অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মেলন স্মারক উপহার দেওয়া হয়। এছাড়া সম্মেলনে আগত নেপালের পোখরা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের পক্ষ থেকে স্মৃতিচিহ্ন উপহার দেওয়া হয়।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন