ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৩ °সে

বশেমুরবিপ্রবির বাস যাচ্ছে ৩ বিভাগের ৮ জেলায়

বশেমুরবিপ্রবির বাস যাচ্ছে ৩ বিভাগের ৮ জেলায়
ছবি-ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের সুবিধার জন্য পরিবহন পুলের ৮টি বাস যাচ্ছে ৩ বিভাগের ৮ জেলাতে।

ঢাকা বিভাগের ফরিদপুর, মাদারীপুর (শিবচর ও কাঁঠালবাড়ি ফেরিঘাট), খুলনা বিভাগের বাগেরহাট, খুলনা, যশোর, সাতক্ষীরা এবং বরিশাল বিভাগের বরিশাল, পিরোজপুরে বশেমুরবিপ্রবির বাস শিক্ষার্থীদের যাতায়াতে ব্যবহৃত হচ্ছে। এর মধ্যে খুলনা জেলাতে প্রতিদিন এবং অন্যান্য জেলাগুলোতে বৃহস্পতিবার ও রবিবার যাতায়াত করছে বিশ্ববিদ্যালয়ের বাস।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বাসে নিজ শহরে ফিরতে পেরে আনন্দিত শিক্ষার্থীরা। বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ফরিদপুরের শিক্ষার্থী পিয়াসী আক্তার জানান, বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার আনন্দ অন্যরকম। তাছাড়া নিজস্ব বাস হওয়ায় সময় যেমন সাশ্রয় হয় তেমনি নিরাপত্তাও নিশ্চিত হয়।

আরও পড়ুন : তিতাসের মৃত্যুতে যুগ্ম-সচিবের দায় নেই: তদন্ত প্রতিবেদন

একই উপলব্ধি তুলে ধরেন বরিশালের সিরাজুল ইসলাম অভি, খুলনার সোহেলী শারমিনসহ ৮ জেলার যাতায়াতকারী শিক্ষার্থীরা। তারা বলেন, প্রতি বৃহস্পতিবার বিকালে বাসগুলো ৭টি জেলার উদ্দেশে যাত্রা করে। রবিবার সকালে পুনরায় বিশ্ববিদ্যালয়ে ফিরে আসে। এর মধ্যে খুলনাতে শুক্রবার ও শনিবার বাদে সপ্তাহের বাকি দিনগুলো বাস সার্ভিস চালু থাকে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক মো. রাকিবুল ইসলাম বলেন, ৮টি জেলাতে বাস সার্ভিস চালু হওয়াতে প্রায় এক হাজার শিক্ষার্থীর যাত্রা পথে ভোগান্তি দূর হয়েছে। গোপালগঞ্জের বাইরে যাতায়াতের ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে স্বল্প ভাড়া গ্রহণ করা হয়, যা সাধারণ ভাড়ার তুলনায় অনেক কম।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বলেন, গোপালগঞ্জের আশপাশের জেলা থেকে এসে শিক্ষার্থীরা যাতে নিয়মিত ক্লাস করতে পারে সেদিক বিবেচনা করে তাদের অনুরোধে আমরা এই উদ্দ্যোগ গ্রহণ করেছি।

উল্লেখ্য, গোপালগঞ্জের সবগুলো উপজেলাসহ দেশের ৮টি জেলায় বশেমুরবিপ্রবির বাস সার্ভিস চালু হওয়াতে আনন্দিত সাধারণ শিক্ষার্থীরা।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন