ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


দখলমুক্ত জবির দ্বিতীয় ফটক

দখলমুক্ত জবির দ্বিতীয় ফটক
অবৈধ স্থাপনা উচ্ছেদ করছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ছবি : ইত্তেফাক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় গেটের সামনের অবৈধ লেগুনা স্টান্ড ও আশপাশের প্রায় ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় রড ও টিন দিয়ে ঝালাই করে বন্ধ রাখা দ্বিতীয় গেটটিও উন্মুক্ত করেন

তারা। মঙ্গলবার বেলা ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। পরে শিক্ষার্থীরা গেটের সামনে লেগুনাস্ট্যান্ড এবং ফুটপাতের অবৈধ সকল দোকান অপসারণ করেন। এর আগে গত রবিবার শিক্ষার্থীরা লেগুনা স্ট্যান্ড উচ্ছেদের দাবিতে বিশ্ববিদ্যালয়ে মিছিল করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, জবি প্রশাসন আমাদেরকে সর্বদা আশ্বাস দিলেও বাস্তবায়নে তারা বরাবরের মতোই এসব বিষয়ে উদাসীন। এর আগেও প্রশাসনকে দ্বিতীয় গেট উন্মুক্ত ও অবৈধ লেগুনা স্ট্যান্ড উচ্ছেদের দাবি জানানো হলে তারা জানান, ভর্তি পরীক্ষার আগেই সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং লেগুনাস্ট্যান্ড সড়িয়ে নেয়া হবে। কিন্তু তারা এ কাজ করতে সক্ষম হয়নি।

আরো পড়ুন : ‘পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর একদিন ভারত নিয়ন্ত্রণে নেবে’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ক্যাম্পাসের সৌর্ন্দয্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসন চায়। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। তারা ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এক সঙ্গে কাজ করবে। শিক্ষার্থীদের নির্বিঘ্ন চলাফেরা নিশ্চিত করতে যা যা করা দরকার আমরা তা করবো।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন