ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৭ °সে


ভিসির মুখে নিন্দা, তদন্ত কমিটি গঠন

ভিসির মুখে নিন্দা, তদন্ত কমিটি গঠন
বশেমুরবিপ্রবি ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে চতুর্থ দিনের মতো চলছে আন্দোলন। ছবি-ইত্তেফাক

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এক বিবৃতিতে নিন্দা জানিয়েছেন। ঘটনা তদন্তে গঠন করেছেন ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে, আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ ফান্ড থেকে বহন করা হবে।

তদন্ত কমিটি গঠন করে তিনি জানিয়েছেন, আগামী ৫ কর্ম দিবসে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করবে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ভিসির স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল ত্যাগের নির্দেশের পর শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয়ের দুই কিলোমিটার দূরে রাস্তার ওপর শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। কোনো সহিংসতা না করার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানাই। শিক্ষার্থীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ে আমার সৃষ্ট ছাত্র কল্যাণ ফান্ড হতে নিয়ম মত তাদের চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করা হবে। এ লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কার্য দিবসের মধ্যে তারা রিপোর্ট দিলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। সংশ্লিষ্ট সকলের মিউচুয়াল রেসপেক্ট ও ধৈর্য কামনা করছি।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও দ্যা ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করেন। আন্দোলনের মুখে বুধবার ১৮ সেপ্টেম্বর জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসি পতনের আন্দোলন শুরু করে এবং শনিবার দুপুরে আন্দোলনে যোগ দিতে আসা শিক্ষার্থীদের ওপর পাঁচ স্থানে হামলার ঘটনা ঘটে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন