ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
৩০ °সে


আবরার হত্যার বিচার দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

আবরার হত্যার বিচার দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ
আবরার হত্যার বিচার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: ইত্তেফাক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করেন।

মঙ্গলবার দুপুর ১টা থেকে পৌনে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা ধরে চলা এ অবরোধে ঢাকা-আরিচা মহাসড়কে আটকে পড়ে সহস্রাধিক যানবাহন। অবরোধ স্থল থেকে শুরু করে নবীনগর ও সাভার পর্যন্ত রাস্তার দুইধারে শুরু হয় তীব্র যানজট।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষর্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে জয়বাংলা গেটে গিয়ে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। এছাড়া আগুন জ্বালিয়ে বিক্ষোভ জানাতে থাকেন তারা।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তির বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করার কারণে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মম নির্যাতন করে হত্যা করে ছাত্রলীগ নেতা কর্মীরা।

আর এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ফাঁসি ও ভারতের সঙ্গে সম্প্রতি সম্পাদিত চুক্তিকে 'দেশবিরোধী' অ্যাখ্যা দিয়ে তা বাতিলের দাবিতে আজকের বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করছেন তারা।

আরও পড়ুন: কলেজ ছাত্রী অপহরণ: মামলার বাদীকে হত্যার হুমকি

মিছিল শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বলেন, 'বাংলাদেশ সরকার কোনরকম স্বার্থ ছাড়া দেশের পানি, গ্যাস, বন্দর ভারতকে দিয়ে দিয়েছে। এই একই কথা আবরার বলার কারণে তাকে সারারাত পিটিয়ে মেরে ফেলা হয়েছে। আবরার যে কথা বলেছে সেটা শুধু তার কথা নয় বাংলাদেশের সকল মানুষের কথা। আমরা আবরার হত্যার তীব্র নিন্দা জানাই। আবরার হত্যাকাণ্ডকে আমরা মনে করি এটা রাষ্ট্রীয় হত্যাকাণ্ড। রাষ্ট্রের এজেন্ডা বাস্তবায়ন করা এবং ভারতীয় সাম্রাজ্যবাদের এজেন্ডা বাস্তবায়ন করার জন্যেই আবরারকে হত্যা করা হয়েছে। আবরার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সকলকে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।'

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন