চুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত, ভর্তি শুরু ৬ নভেম্বর

চুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত, ভর্তি শুরু ৬ নভেম্বর
ফাইল ছবি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) লেভেল-১ কোর্সের প্রথম ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল চুয়েটের ওয়েবসাইট www.cuet.ac.bd এই ঠিকানায় পাওয়া যাবে।

এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ৯০১টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে বাছাইকৃত ১০ হাজার ৯৭২ জন প্রার্থীর মধ্য থেকে মোট ৮ হাজার ৪৮১ জন চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য হতে প্রথম পর্যায়ে মোট ৪ হাজার জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৫ টায় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

আগামী ৬ নভেম্বর, বুধবার সকাল ৯:৩০ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত মেধাতালিকা থেকে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হবে। আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তির জন্য ১ম তালিকা আগামী ৬ নভেম্বর এবং ২য় অপেক্ষমাণ তালিকা আগামী ১৩ নভেম্বর প্রকাশ করা হবে। অন্যদিকে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তির জন্য প্রকাশিত ১ম তালিকা থেকে ১৩ নভেম্বর এবং ২য় অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ২০ নভেম্বর ভর্তি হতে পারবেন।

আরো পড়ুন : জামালপুর ডিসি অফিসের সেই নারী কর্মচারী বরখাস্ত

উল্লেখ্য, যোগ্য ঘোষিত সকল প্রার্থীকে (মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকাভূক্ত) বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্ধারিত ‘ভর্তি ফরম’ অনলাইনে পূরণকরতঃ বিভাগের পছন্দক্রম দিতে হবে। অনলাইনে বিভাগের পছন্দক্রম সহ ‘ভর্তি ফরম’ আগামী ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত পূরণ করা যাবে। পূরণকৃত ফরমের (প্রিন্টেড) এক কপি ভর্তির নির্ধারিত তারিখে নিয়ে আসতে হবে। ‘ভর্তি ফরম’বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট http://www.cuet.ac.bd/admission অথবা http://student.cuet.ac.bd/admission2019 -এ পাওয়া যাবে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত