ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
২৮ °সে


অস্ত্র-মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা, ঢাবির ৪ ছাত্র সাময়িক বহিষ্কার

অস্ত্র-মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা, ঢাবির ৪ ছাত্র সাময়িক বহিষ্কার
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল। ছবি: সংগৃহীত

অস্ত্র ও মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্র এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ছাত্র হাসিবুর রহমান ওরফে তুষার, দর্শন বিভাগের আবু বকর ওরফে আলিফ, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ইমরান হোসেন এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ছাত্র ইফতেখার ইসলাম ওরফে তুষার।

অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী জানান, শিক্ষার্থীদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবেনা কেন তার কারণ দর্শানোর জন্য সাত কার্যদিবস সময় দিয়ে নোটিশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত শিক্ষার্থীদের আগেই হল থেকে বহিষ্কার করেছিল হল প্রশাসন। বহিষ্কার ছাড়াও তিন জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়েছে।

আরো পড়ুন: দেশ থেকে বৈষম্য ও দুর্নীতি দূর করতে হবে: মেনন

প্রক্টর জানান, এই শিক্ষার্থীদের আগে হল কর্তৃপক্ষ হল থেকে স্থায়ী বহিষ্কার করেছিল। এখন আমরা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা বহির্ভূত এবং ফৌজদারি অপরাধে জড়িত থাকার অপরাধে তাদের বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের একটি কক্ষে অভিযান চালিয়ে হাসিবুর রহমান ও আবু বকরকে অস্ত্র ও মাদকসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কক্ষের বাসিন্দা ইমরান হোসেন সেদিন পালিয়ে যান। পরে এই তিনজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। এ ছাড়া হল প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ইফতেখার ইসলাম নামের আরেক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন