ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
৩২ °সে

ঢাকা দক্ষিণের স্থগিত ৩১ নম্বর ওয়ার্ডের ফল ঘোষণা

ঢাকা দক্ষিণের স্থগিত ৩১ নম্বর ওয়ার্ডের ফল ঘোষণা
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) স্থগিত ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনের ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঝুড়ি প্রতীকের প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর ভোট পুনর্গণনায় বিজয়ী হয়েছেন।

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আজ সোমবার স্থগিত এই ওয়ার্ডের ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

তিনি জানান, এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর (ঝুড়ি) ২৪৭২ ভোট, জুবায়েদ আদেল (টিফিন ক্যারিয়ার) ২৪৪৫ ভোট, এ এম কাইয়ুম (রেডিও) ৭২৩ ভোট ও ইরোজ আহমেদ (ঘুড়ি) ১৪৩৮ ভোট। যেহেতু শেখ মোহাম্মদ আলমগীর ঝুড়ি প্রতীকে ৯টি কেন্দ্রে সর্বোচ্চ ২৪৭২ ভোট পেয়েছেন, সেজন্য আমি সর্বোচ্চ ভোটপ্রাপ্ত হিসাবে ৩১ নম্বর ওয়ার্ডে শেখ মোহাম্মদ আলমগীরকে বিজয়ী ঘোষণা করলাম।

এর আগে দুই সিটির ভোটে কেন্দ্রভিত্তিক ফল একীভূত করে ঘোষণার পরই ৩১ নম্বর ওয়ার্ডে ফল পাল্টানোর অভিযোগ উঠে। ওই কেন্দ্রে এক প্রার্থীর প্রাপ্ত ভোটের সংখ্যা একীভূত করার সময় অন্য প্রার্থীর পক্ষে যোগ করা হয়- এমন অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে ভোটের পরদিন ২ ফেব্রুয়ারি গণবিজ্ঞপ্তি দিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনের ফল স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ৪২(১) অনুসারে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাধারণ ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফল ঘোষণা অনিবার্য কারণবশত স্থগিত করা হল।

আরও পড়ুন: ঢাকা ক্লাবসহ সারা দেশের ১৩ ক্লাবে জুয়া নিষিদ্ধ

পুরান ঢাকার লালবাগ, বংশাল এলাকা নিয়ে গঠিত এই ৩১ নম্বর ওয়ার্ডে গঠিত।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন