ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২০ °সে

‘রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার’

রুনা লায়লার সুরে তারা...

রুনা লায়লার সুরে তারা...
আশা ভোঁসলে, রাহাত ফতেহ আলী খান, হরিহরণ ও আদনান সামি

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। দেশের পাশাপাশি দেশের বাইরেও তার কণ্ঠের জাদুতে মুগ্ধ সংগীতপ্রেমীরা। গতকাল ছিল এই কিংবদন্তি শিল্পীর ৬৭তম জন্মদিন।

গানের পাশাপাশি সুরকার হিসাবেও পাওয়া গেছে তাকে। যার জন্য জাতীয় পুরস্কারও পেতে যাচ্ছেন তিনি। তবে জন্মদিন উপলক্ষে চমক দিলেন তার ভক্তদের। আগামী ১৩ ডিসেম্বর প্রকাশিত হতে যাচ্ছে ‘রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার’ শিরোনামে গানের মিউজিক ভিডিও। যেখানে পাঁচটি গান নিয়ে তৈরি হবে এই ভিডিওটি। রুনা লায়লার সুরে গানগুলো গেয়েছেন উপমহাদেশের আরো চারজন বরেণ্য সংগীতশিল্পী। তারা হলেন আশা ভোঁসলে, রাহাত ফতেহ আলী খান, হরিহরণ ও আদনান সামি। পাঁচটি গানের মধ্যে লন্ডনে দুটি গানের রেকর্ডিং হয়। বাকি তিনটি গান রেকর্ড হয় মুম্বাইয়ে। এখনো রাহাত ফতেহ আলী খানের গানটি রেকর্ড হয়নি। তবে শিগগিরই এই গানটিও রেকর্ডিং হবে বলে জানা যায়। সবগুলো গানের মিউজিক ভিডিওর নির্মাণ কাজ চলছে। ভিডিও নির্মাণ করছেন শাহরিয়ার পলক।

আরও পড়ুন: নেপালি শিক্ষার্থীকে যৌন নিপীড়ন, বশেমুরবিপ্রবির সহকারী প্রক্টরের পদ স্থগিত

রুনা লায়লা বলেন, ‘দীর্ঘ গানের জীবনে মানুষের যেই ভালোবাসা পেয়েছি, তা আমার কাছে সবচেয়ে আগে। সবার প্রতি আমি কৃতজ্ঞ। এই কাজটির মধ্য দিয়ে আমি চেষ্টা করব নতুন কিছু সবাইকে উপহার দিতে। প্রথমে গানগুলো কোন কোন ভাষায় করব বুঝতে পারছিলাম না। পরে সিদ্ধান্ত হয়, গানগুলো হবে বাংলায়। শিল্পীদের সঙ্গে আমি ফোনে যোগাযোগ করলে সবাই এক বাক্যে রাজি হয়ে যান। পাঁচটি গানের সুর আমি আগেই করেছিলাম। সুরের ওপর দুটি গান মনিরুজ্জামান মনির ও তিনটা গান কবির বকুল লিখে দেন।’

‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের একটি গানের সুরের মধ্য দিয়ে সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। ‘ফেরাতে পারিনি’ শিরোনামেও ইউটিউবে প্রকাশিত হয়েছে তার একটি গান।

এছাড়াও তার সুরে তানি লায়লা, আঁখি আলমগীর, হৈমন্তী রক্ষিত ও লুইপার গান আসবে শিগগিরই। কিংবদন্তি এই গায়িকার জন্মদিনে ভারতীয় টিভি স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘কে আপন কে পর’-এর গতকালের পর্বটি রুনা লায়লাকে ঘিরেই নির্মাণ করা হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন