ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

অটিস্টিকদের নিয়ে ধারাবাহিক ‘ইডিয়ট’

অটিস্টিকদের নিয়ে ধারাবাহিক ‘ইডিয়ট’
ছবি: সংগৃহীত

সুমন আনোয়ারের রচনা ও পরিচালনায় দেশে প্রথমবারের মতো স্পেশাল চাইল্ডদের নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘ইডিয়ট’।

নাটকটিতে এমন তিনজন সুপার হিরো স্পেশাল চাইল্ডকে দেখানো হয়েছে, যারা অনেক স্বাভাবিক মানুষের চেয়েও কখনো কখনো এগিয়ে। তারা একটি মিশনকে সামনে রেখে বাড়ি থেকে পালায়। মোঘল সাম্রাজ্যের একটি প্রত্নতাত্ত্বিক নিদর্শন যা এখনো আবিষ্কার হয়নি, এমন একটি ক্লু তারা পেয়েছে তাদের গবেষণায়। সেই নিদর্শন আবিষ্কারের নেশায় তারা ঘর থেকে বেরিয়ে পরে কাউকে কিছু না জানিয়ে।

নাট্যনির্মাতা সুমন আনোয়ার বলেন, তিনজন অটিস্টিক শিশুকে নিয়ে ‘ইডিয়ট’ নাটকের মূল ভাবনা। সমাজের বিশেষ শিশুদের ইডিয়ট ট্রিটম্যান্টের মধ্য দিয়ে আমরা এগিয়ে নিতে চাই। শারীরিক ও মানসিকভাবে পিছিয়ে পরা শিশুদের আরো একটু এগিয়ে দিতে আমাদের ‘ইডিয়ট’ ধারাবাহিকের পরিকল্পনা।

ছবি: সংগৃহীত

এতে প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন, নাঈম, কল্যাণ কোরাইয়া ও শ্যামল মাওলা। অন্য একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। এছাড়া, অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার অপু, আহসান হাবিব নাসিম, আল মামুন, আদনান আল ফারুক, নেহা, মুনিরা মিঠু, সাজ্জাদ রেজা, মৌসুমী হামিদ, শবনম ফারিয়া, সানজিদা তন্ময়, ইন্তেখাব দিনার, জাকারিয়া হাসান, ইকতারুল ইসলাম, তানভির খান, আমানুল হক হেলাল, নিরঞ্জন নিরুসহ অন্যরা।

ধারাবাহিকটি আরটিভিতে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচারিত হচ্ছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন