'ঠাকরে' নিয়ে আক্রমণের মুখে নওয়াজউদ্দিন সিদ্দিকি

'ঠাকরে' নিয়ে আক্রমণের মুখে নওয়াজউদ্দিন সিদ্দিকি
অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি ও শিবসেবা প্রধান বালসাহেব ঠাকরে। ছবিঃ সংগৃহীত।

গত বুধবার (২৬ ডিসেম্বর) ভারতে মুক্তি পেয়েছে শিবসেবা প্রধান বালসাহেব ঠাকরের বায়োপিক ‘ঠাকরে’-এর ট্রেইলার। ছবিটিতে তার চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।

তবে এ ছবিতে অভিনয় নিয়ে ইতিমধ্যে সামাজিক মাধ্যমে বেশ কয়েকজন অভিনেতার আক্রমণের শিকার হন নওয়াজউদ্দিন সিদ্দিকি। বালসাহেব ঠাকরের চরিত্রে অভিনয় করার জন্য এই আক্রমণের স্বীকার হতে হয় তাকে।

অভিনেত্রী রিচা চাড্ডা লেখেন, 'আমাদের ফয়জল বাইপোলার'। অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘গ্যাংস অব ওয়াসিপুর ১’ এবং ‘গ্যাংস অব ওয়াসিপুর ২’ ছবি দুটিতে নওয়াজ ফয়জল নামের একটি চরিত্রে অভিনয় করেন। ছবি দুটিতে রিচা ছিলেন তার সহ অভিনেত্রী।

রিচা চাড্ডার পাশাপাশি দক্ষিণ ভারতীয় অভিনেতা সিদ্ধার্থ নওয়াজের এই চরিত্রে অভিনয় নিয়ে সমালোচনা করেন। নওয়াজকে ট্যাগ করে তিনি লেখেন, 'নওয়াজ অভিনীত ঠাকরের চরিত্রটিকে ছবির মরাঠী ট্রেলরে বার বার উঠাও লুঙ্গি, বাজাও পুঙ্গি-র মতো একটি সংলাপ বলতে শোনা গিয়েছে, যেটি মূলত দক্ষিণ ভারতীয়দের পোশাককে নির্দেশ করে। এটি অত্যন্ত আপত্তিকর।'

একজন ফ্যান লেখেন, ‘নওয়াজ এই চরিত্রে অভিনয় করে চরিত্রটিকে আরও বেশি মহৎ করে দেখানোর চেষ্টা করছেন। নওয়াজের এই ছবিতে কাজ করা একটি ক্ষমার অযোগ্য অপরাধ’।

আরও পড়ুনঃ থ্রিজি-ফোরজি সেবা বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

আগামী ২৩ জানুয়ারি ছবিটির মুক্তি পাওয়ার কথা রয়েছে। একই সপ্তাহে হৃত্বিক রোশন অভিনীত ‘সুপার ৩০’ এবং কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘মণিকর্ণিকা’ মুক্তি পাওয়ার কথা থাকলেও ওই সপ্তাহে যেন আর কোনো ছবি মুক্তি না পায়, এই মর্মে শিবসেনার এক নেতা হুমকিও দিয়েছেন। সবমিলিয়ে ছবি মুক্তির আগেই ‘ঠাকরে’ ছবিটি ঘিরে বিতর্ক বেড়েই চলেছে। যদিও এই বিষয়ে নওয়াজ এবং পরিচালক অভিজিৎ পানসে কোনো বক্তব্য দেননি।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x