অভিনয় শিখতে মেয়েকে যুক্তরাষ্ট্রে পাঠালেন শাহরুখ

অভিনয় শিখতে মেয়েকে যুক্তরাষ্ট্রে পাঠালেন শাহরুখ
সুহানা খান। ছবি: সংগৃহীত।

অভিনয় শিখতে মেয়ে সুহানা খানকে যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। আর দশজনের মতো যেনতেনভাবে মেয়ের ক্যারিয়ার শুরু হোক এমনটা চান না কিং খান। অভিনয়ে পড়াশোনা শেষেই মেয়ের ক্যারিয়ার শুরু হোক, এমনটাই চান তিনি।

এর আগে পড়াশোনার জন্য লন্ডনে ছিলেন সুহানা খান। তবে ইতিমধ্যে অভিনয়ে প্রশিক্ষিত হতে তাকে পাড়ি জমাতে হয়েছে যুক্তরাষ্ট্রে। শাহরুখ খানের ‘জিরো’ ছবির শ্যুটিংযে বাবার সঙ্গে সেটে দেখা যার সুহানাকে।

বাবার সঙ্গে মেয়ে সুহানা খান। ছবি: সংগৃহীত।

লন্ডনে পড়াশোনার শেষে ইন্টার্নশিপের কাজেই বাবার সঙ্গে সেটে থাকেন তিনি। শাহরুখ বলেন, ‘গত বছর ইন্টার্নশিপের সময় আমি তাঁকে “জিরো”র সেটে ডেকেছিলাম। দুজন চমৎকার সময় কাটিয়েছি। আনন্দ খুব স্মার্ট পরিচালক। তিনি সুহানাকে সহকারী পরিচালক হিসেবে কাজে লাগিয়ে দেন। দেখলাম সুহানা বাড়িতে আমার আগেই প্রস্তুত। সময়মতো সে আমাকে সেটে আসতে সাহায্য করেছে।'

পরবর্তীতে মেয়েকে অভিনয়ে পড়াশোনার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানোর বিষয়ে সংবাদমাধ্যমের সঙ্গেও কথা বলেছেন শাহরুখ খান।

তিনি বলেন, ‘সত্যি বলতে, আপনি ভালো অভিনেতা হতে পারবেন না, যদি আপনি এ বিষয়ের ওপর পড়াশোনা না করেন। এ জন্যই আমি সুহানাকে চার বছরের কোর্স করতে পাঠিয়েছি। যার যে বিষয়ে আগ্রহ আছে, সেটার ওপর প্রশিক্ষণ নিয়ে তারপর ওই কাজে নামা উচিত। সেটা অভিনয়ের ক্ষেত্রেও সত্যি।’

আরো পড়ুন: বাঁশখালীতে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও পুলিশের সংঘর্ষ, নিহত ১

‘জিরো’-র সেটে শুধু সহকারী পরিচালকের কাজই করেননি সুহানা বাবার অভিনয় দেখার পাশাপাশি ক্যাটরিনা এবং আনুশকা শর্মা অভিনয়ও গভীরভাবে লক্ষ করেন।

ইত্তেফাক/দিপু/এসআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x