বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আপাতত এর চেয়ে বেশি কিছু বলতে বারণ: জয়া

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৯

ফ্রেব্রুয়ারি থেকেই দেশে করোনা ভাইরাসের প্রভাব শুরু। ধীরে ধীরে তা ভয়ংকর হয়ে উঠলে সারাদেশ লকডাউনে যায়। লকডাউনে বদ্ধ জীবন পার করেছেন অভিনেত্রী জয়া আহসান। এরপর জুন মাস থেকে খানিকটা স্বাভাবিক হতে শুরু করোনা পরিস্থিতি। সেই সময়টাতেই জয়া নেমে পড়েছিলেন শুটিংয়ে। প্রথমে শর্টফিল্মের প্ল্যান থাকলেও কাজ করতে করতে সেটা বিস্তৃত হয়ে ফিচার ফিল্মে রূপ নিয়েছে। নাম ঠিক না হওয়া এ ছবির খবর নিজেই জানালেন জয়া। রবিবার দিবাগত রাতে ফেসবুকে এক স্ট্যাটাসে অভিনেত্রী এই ছবিতে কাজের অভিজ্ঞতা শেয়ার করেছেন।

ফেসবুক স্ট্যাটাসে জয়া লিখেছেন, বেশি বলা বারণ। তাই কথা না বাড়িয়ে পাঁচখানা ছবি দিলাম আমার দর্শকদের জন্য। আমার আগামী ছবির আগমনী বার্তা।

পিপলু আর খান এর ২য় ছবি, কিন্তু প্রথম কাহিনী চিত্র। আপাতত নামহীন, গোত্রহীন সাকুল্যে ৬ সপ্তাহের যাত্রা। তার মধ্যে ১৫ দিনে একটি ফিচার ফিল্ম এর শ্যুটিং করে ফেললাম।

প্যানডেমিমের মানসিক অস্থিরতার দিনগুলোতে যখন বাসায় বসে ভয় আর শংকায় দিনগুলো কাটাচ্ছিলাম, পরিচালক ফোনে বললেন, ‘চলেন ছোট করে একটা শর্ট ফিল্ম বানিয়ে ফেলি।’ তারপর গল্পের মধ্যে গল্প, আর বলতে বারণ নানাকারণে পরে সেটা ফিচার ফিল্ম হয়ে গেলো!

‘প্যানডেমিক এর মধ্যে একটা ছবি শ্যুট করবো তার উত্তেজনাটাই আসল। এত সিরিয়াসলি নেওয়ার কিছু নেই, চলেন করে ফেলি।’ ঠিক এভাবেই একটা ছবির অংশ হয়ে গেলাম। জীবনের খণ্ড খণ্ড না-বলা অনুভূতি আর বাকী গল্পটা ‘it’s complicaed’। এতটুকুই বলা অনুমতি সাপেক্ষে।

ছবি অনেক সময় ছবি হয়ে উঠে, বানাতে হয় না!- সম্ভবত এটা এমন একটা প্রজেক্ট। আশায় থাকলাম কী করলাম সেটা দেখার জন্য! কিন্তু ১৫ দিনের শ্যুটিংটা একটা পাগলামি ছিল, for sure. এত কম মানুষ নিয়ে একটা ছবি শ্যুট করা যায় সেটাও জানা হলো। অসাধারণ পরিশ্রমী কিছু মানুষের সাথে একটা সুন্দর experience হলো।
পিপলু ভাই আর নুসরাত মাটির চিত্রনাট্যে আপাতত নাম, গোত্রহীন এই ছবি। Applebox films, আবু শাহেদ ইমন এর Box office Multimedia এর সাথে আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘C তে cinema’-ও এই ছবির প্রযোজক বটে! আপাতত এর চাইতে বেশী কিছু বলতে বারণ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন