ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
৩৫ °সে

বক্স অফিসে ফের অক্ষয়ের দাপট

বক্স অফিসে ফের অক্ষয়ের দাপট
ছবি: সংগৃহীত

একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। গত বছর আর বালকির ‘প্যাডম্যান’, রীমা কাগতির ‘গোল্ড’ ও শংকরের ‘টু পয়েন্ট জিরো’র পর এবার যুদ্ধ ছবি ‘কেসারি’। গত ২১ মার্চ হোলি উৎসবের দিনে মুক্তি পায় ছবিটি। বক্স অফিসে ভালো আয় করছে ‘কেসারি’।

প্রথম দিন দেশজ বক্স অফিসে আয় করে ২১ কোটি ৬ লাখ রুপি। মুক্তির দিনে সর্বোচ্চ আয় করা সিনেমা হলো এটি। চিত্র সমালোচকদের কাছ থেকে ভালো ভালো রিভিউ পেয়েছে এ ছবি। পেয়েছে দর্শকের প্রশংসাও। দ্বিতীয় দিনেও ভালো আয় করেছে ছবিটি।

আরো পড়ুন: শাহজালালে ৩ কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক

বিশ্বব্যাপী ‘কেসারি’ মুক্তি পায় মোট চার হাজার দুইশত প্রেক্ষাগৃহে। এরমধ্যে ভারতেই ৩৬০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। ৮০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ছবিটির বিজ্ঞাপন ও প্রচার প্রচারণায় খরচ হয়েছে ২০ কোটি রুপি।

ফিল্ম ‘কেসারি’র প্রেক্ষাপট ১৮৯৭ সালে ১২ সেপ্টেম্বর ঘটে যাওয়া ‘সারগড়ী’র যুদ্ধ’। যে যুদ্ধে আফগানিস্তান ওরাকজাই উপজাতির ১ হাজার সেনার সঙ্গে লড়াই করেছিল ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনীর মাত্র ২১ জন শিখ। যার নেতৃত্ব দিয়েছিলেন হাবিলদর ঈশ্বর সিং। যুদ্ধটি হয়েছিল তৎকালীন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের তিরাহ উপত্যকায় যেটি বর্তামানে পাকিস্তানের নর্থ-ওয়েস্ট ফ্রন্টিয়ার প্রভিন্সের অন্তর্গত।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন