ঢাকা শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬
১৯ °সে

মুজিববর্ষ উদযাপনে ঢাকার পরেই নিউইয়র্কে বড়ো অনুষ্ঠানের প্রস্তুতি

মুজিববর্ষ উদযাপনে ঢাকার পরেই নিউইয়র্কে বড়ো অনুষ্ঠানের প্রস্তুতি
নিউইয়র্কে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনের প্রস্তুতি সভায় বক্তব্য দেন সম্মেলনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা ড. নূরন নবী। ছবি: ইত্তেফাক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনে ঢাকার পরে নিউইয়র্কে জাঁকজমকপূর্ণ বড়ো অনুষ্ঠান হবে- এমন দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভা থেকে এ আশাবাদ ব্যক্ত করা হয়।

মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৮ ও ২৯ মার্চ নিউইয়র্কের লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনের যৌথ আয়োজক বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখা এবং ইউএসএ কমিটি ফর সেক্যুলার অ্যান্ড ডেমোক্রেটিক বাংলাদেশ। সার্বিক সহযোগিতা করছে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। এছাড়া এ সম্মেলনের আলোকে আগামী ২৭ মার্চ জ্যাকসন হাইটসে একটি বর্ণাঢ্য র্যালি হবে। এসব প্রস্তুতির অগ্রগতি তুলে ধরতে রবিবার আয়োজন করা হয় প্রস্তুতি সভার।

বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা ড. নূরন নবীর সভাপতিত্বে এবং সদস্য সচিব ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন সম্মেলনের প্রধান সমন্বয়কারী ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, সম্মেলন কমিটির উপদেষ্টা এ্যানী ফেরদৌস, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, কণ্ঠযোদ্ধা শহীদ হাসান, মোর্শেদ আলম, ফাহিম রেজা নূর, অধ্যাপিকা হুসনে আরা বেগম, মিশুক সেলিম, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, ফোবানার সাবেক চেয়ারম্যান মীর চৌধুরী, কবি ফারুক আজম, উদীচী যুক্তরাষ্ট্রের সভাপতি জীবন বিশ্বাস, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুব্রত তালুকদার, বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনের বিভিন্ন উপ-কমিটির সদস্য যথাক্রমে মনজুর কাদের, শুভ রায়, গোপন সাহা, গোপাল সান্যাল, কবির কিরণ, সাহাবউদ্দিন চৌধুরী লিটন, স্মৃতি ভদ্র, শারমিন রেজা ইভা, তাহমিনা শহীদ, মোশারফ হোসেন, মিনহাজ সাম্মু, মনিকা রায় চৌধুরী, স্বীকৃতি বড়ুয়া, আশরাফ আলী খান লিটন, রাহাত মুক্তাদির, গোলাম ফারুক ভূইয়া, আকবর হায়দার কিরণ, শিব্বির আহমেদ, জিআই রাসেল, রেফায়েতউল্লাহ চৌধুরী, শহীদুল মল্লিক বাঁধন প্রমুখ।

প্রস্তুতি সভায় জানানো জয়, বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনের বাজেট ধরা হয়েছে আনুমানিক এক লাখ ডলার। সেমিনার-সিম্পোজিয়াম, তথ্যচিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, জয় বাংলা কনসার্ট, বঙ্গবন্ধুকে নিয়ে কাব্যজলসা, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবনী ও বাঙালির স্বাধিকার-আন্দোলনের তথ্য জানানো ইত্যাদি কর্মসূচির সমর্থনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২২ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন