ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
১৯ °সে

‘একই ঠিকাদার যাতে বার বার কাজ না পায় তা খেয়াল রাখতে হবে’

‘একই ঠিকাদার যাতে বার বার কাজ না পায় তা খেয়াল রাখতে হবে’
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একই ঠিকাদার যাতে বার বার কাজ না পায় সে বিষয়ে স্বচ্ছতার সঙ্গে খেয়াল রাখতে হবে।

নৌপথ খনন করা নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, নৌপথ খননের দিকে সবাই তাকিয়ে আছে, এর প্রতি মানুষের দৃষ্টি বাড়ছে। সতর্কতার সাথে খনন কাজ করতে হবে।

আজ বুধবার নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাসমূহের ২০১৯-’২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ভূক্ত ও সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির পর্যালোচনা সভায় খালিদ মাহমুদ চৌধুরী এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয় ২০১৯-২০ অর্থবছরে ৪ হাজার ৭১৩ কোটি ১৩ লাখ ব্যয়ে ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করছে। এগুলোর মধ্যে এডিপিভূক্ত প্রকল্প ৪০টি এবং ৯টি প্রকল্প সংস্থার নিজস্ব। এডিপিভূক্ত প্রকল্পে ৩ হাজার ১৩ কোটি ৪৪ লাখ এবং নিজস্ব প্রকল্পে ১হাজার ৬৯৯ কোটি ৮৭ লাখ টাকা বরাদ্দ রয়েছে।

মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থাপ্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: আবারও ৭ দিনের রিমান্ডে সেলিম প্রধান

সভায় জানানো হয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন সংস্থাসমূহ ২০১৯-’২০ অর্থবছরে ১০টি প্রকল্পের কাজ সম্পূর্ণ সমাপ্ত করার পরিকল্পনা নিয়ে এগিয়ে চলছে।

এ প্রকল্পগুলো হলো বিআইডব্লিউটিএ’র সাতটি, নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি, নৌপরিবহন অধিদপ্তরের একটি এবং চট্টগ্রাম বন্দরের একটি প্রকল্প। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন