‘বঙ্গবন্ধুকে হত্যার কারণে বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে’

‘বঙ্গবন্ধুকে হত্যার কারণে বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে’
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ইত্তেফাক

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিলো বলেই বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে। শুক্রবার বেলা ১১টায় দিনাজপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার ৪৮ বছরে আয়কর নেওয়ার মেলা করাকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে তিনি বলেন, ‘যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে, সে দেশের মানুষ আয়কর দেবে না এটা হতে পারে না ’ এজন্য বঙ্গবন্ধু হত্যার পরবর্তী রাজনীতিবিদদের দায়ী করেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও অর্থমন্ত্রী সাইফুর রহমানের নাম উল্লেখ করে বলেন, ‘তারাই নিজেদের কালো টাকা সাদা করেছে। এটা দেশের জন্য একটা দুর্ভাগ্যজনক।’ এ সময় আয়কর দেওয়ার জন্য সকলকে উৎসাহী হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পডুন: আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে

রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম এবং দিনাজপুর শিল্প ও বনিক সমিতির সভাপতি সুজা-উর-রব চৌধুরী।

এর আগে প্রধান অতিথি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী এই আয়কর মেলার উদ্বোধন করেন। দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই মেলায় আয়কর জমা দেওয়ার জন্য বিভিন্ন স্টল বসানো হয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত