ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
২৯ °সে

শতভাগ না হলেও পুলিশ বহুলাংশেই জনবান্ধব : স্বরাষ্ট্রমন্ত্রী

শতভাগ না হলেও পুলিশ বহুলাংশেই জনবান্ধব : স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ছবি)

পুলিশ শতভাগ না হলেও বহুলাংশেই জনবান্ধব হয়েছে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নানা উদ্যোগের কারণে পুলিশ অনেকটাই জনতার হয়েছে। শতভাগ না হলেও ধীরে ধীরে আরও সুন্দর জায়গায় আমরা যেতে পারবো বলে বিশ্বাস করি।

মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে নিজ দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নব নির্বাচিত কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে নব নির্বাচিত কমিটির পক্ষ থেকে স্বরাষ্টমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মোরছালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ও যুগ্ম সম্পাদক সাখাওয়াত কাওসার। এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জিএম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, কল্যাণ সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম ও কার্যনির্বাহী সদস্য রুদ্র মিজান উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকদের নানা অন্যায়, অনিয়ম ও জালিয়াতি নিয়ে সংবাদ করতে হয়। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তার মধ্যে আপনারা ক্রাইম রিপোর্টারা আরও বেশি ঝুঁকি নিয়ে মাঠে কাজ করেন। ডে ইভেন্টের পাশাপাশি জলদস্যু, চরমপন্থি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদককারবারী নিয়ে বিশেষ খবর প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগিতা করছেন। অনেক সময় অনেক কিছু আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে গেলেও আপনারা সঙ্গে সঙ্গে সেটাকে খবরের মাধ্যমে সবার সামনে তুলে ধরেন। এসব কারণে আমাদের নিরাপত্তা বাহিনী আপনাদের সহযোগিতা পাচ্ছে।

ক্রাইম রিপোর্টাররা সুখময় পরিবেশে কাজ করেন না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের ভুল-ত্রুটি, অসংগতি বা কোথায়, কে অপরাধ করছে তা তুলে আনছেন আপনারা। ফলে এ কাজগুলো কোনো সুখময় পরিবেশে করা যায় না। নানা হুমকি উপেক্ষা করতে হয়। সাংবাদিকদের কাজ তাই চ্যালেঞ্জিং। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। সাংবাদিকরা তাদের জায়গা থেকে সহযোগিতা করলে দেশটা আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি দুইজন ক্রাইম রিপোর্টারকে গাড়ি দিয়ে ধাক্কা দিয়ে হত্যার হুমকি দিয়েছেন একজন পুলিশ কর্মকর্তা। অন্যদিকে আরো একজন ক্রাইম রিপোর্টারকে সন্ত্রাসীরা হুমকি দিয়েছে। এসব ঘটনায় তদন্ত করে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ মার্চ, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন