বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছে ২৪২ বাংলাদেশি

আপডেট : ১৬ মে ২০২০, ১৬:৩৮

যুক্তরাষ্ট্রে আটকে থাকা ২৪২ জন নাগরিককে বহনকারী একটি বিশেষ চার্টার্ড ফ্লাইট শুক্রবার (স্থানীয় সময়) রাতে ওয়াশিংটন থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে। 

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে শনিবার জানিয়েছে, যাত্রীদের বিমানবন্দরে বিদায় জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। কাতার এয়ারলাইন্সের বিশেষ চার্টার্ড বিমানটি শুক্রবার রাত ১১টা ৪ মিনিটে ডুলস আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। 

কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে এক ঘণ্টা বিরতির পর রবিবার ভোর ৪টায় বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। 

যাত্রীদের মধ্যে বেশিরভাগ যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পর্যটক ও ব্যবসা ভিসায় যুক্তরাষ্ট্রে যাওয়া বাংলাদেশি নাগরিক এবং কিছু সরকারি ও বেসরকারি কর্মকর্তা রয়েছেন। 

আরো পড়ুন : দেশে করোনায় মৃত্যুহার অনেক দেশের চেয়ে কম  : তথ্যমন্ত্রী

গত ৪ মে যুক্তরাষ্ট্রে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার জন্য কাতারের বিমান সংস্থার বিমানটি ভাড়া করে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

সরকার এ পর্যন্ত ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান এবং দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে আটকে পড়া বাংলাদেশীদের প্রত্যাবাসন করেছে। বাসস

 

ইত্তেফাক/ইউবি