বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

পহেলা আগস্ট থেকে ইতালিতে প্রবেশ করতে পারবেন বাংলাদেশিরা

পহেলা আগস্ট থেকে ইতালিতে প্রবেশ করতে পারবেন বাংলাদেশিরা
ইতালির একটি ইমিগ্রেশন বিভাগ। ফাইল ছবি।

বাংলাদেশিদের জন্য ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার সময়সীমা কমিয়ে এনেছে দেশটির সরকার। আগামী ১ আগস্ট থেকে বাংলাদেশিরা ইতালিতে প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশসহ আরো ১২টি দেশের যাত্রীরা ইতালিতে ৩১ জুলাই পর্যান্ত প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এছাড়াও বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয় দাবি করে, করোনা নেগেটিভের ভুয়া সার্টিফিকেট দিয়ে কোনো বাংলাদেশি ইতালিতে প্রবেশ করেননি ।

এর আগে বুধবার ইতালি সরকার একটি নোটিশ টু এয়ারমেন বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয়, বাংলাদেশসহ ১৩টি দেশে ১৪ দিন অবস্থান করেছে এমন কেউ ৩১ জুলাই পর্যন্ত ইতালিতে প্রবেশ করতে পারবে না। এই নোটিশ পরিবর্তিত না হলে ১ আগস্ট থেকে বাংলাদেশিরা ইতালিতে ঢুকতে পারবে।’ নোটিশটি বাংলাদেশসহ মোট ১৩টি দেশের জন্য প্রযোজ্য। অন্যদেশগুলো হচ্ছে আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিকান রিপাবলিক।

গত ৯ জুন বাংলাদেশিদের ইতালিতে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটের বেশ কয়েকজন যাত্রীর দেহে করোনা শনাক্ত হওয়ার পর বাংলাদেশসহ ১৩টি দেশের ওপর ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত