জাতীয় শোক দিবস উপলক্ষে আইন মন্ত্রণালয়ের দেশব্যাপী  কর্মসূচি 

জাতীয় শোক দিবস উপলক্ষে আইন মন্ত্রণালয়ের দেশব্যাপী  কর্মসূচি 
জাতীয় শোক দিবস উপলক্ষে আইন মন্ত্রণালয়ের দেশব্যাপী  কর্মসূচি।ছবি: সংগৃহীত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনের জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

গত ৬ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি'র সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ সভা পরিচালনা করেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ঢাকায় (১) ১৫ আগস্ট দুপুরে তেজগাঁও শিশু পরিবারে এতিম শিশুদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং (২) ১৬ আগস্ট বিকালে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আলোচনা সভা, মিলাদ ও দোয়া করা।

আরও পড়ুন: একশ দিনেও একটিও করোনা রোগী নেই নিউজিল্যান্ডে

এছাড়া সারা দেশের প্রতিটি জেলা জজশীপ এবং সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে জাতীয় শোক দিবস পালনের জন্য নিম্নরূপ নির্দেশনা প্রদান করা হয়েছে:

(১) ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শোকসভা আয়োজন করা; (২) স্থানীয় একটি করে এতিমখানায় অসহায় ও দুস্থ শিশুদের মাঝে খাবার পরিবেশন করা এবং (৩) ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ তাদের পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন।

উক্তরুপ কর্মসূচি পালনের জন্য ইতিমধ্যে আইন ও বিচার বিভাগ থেকে সকল জেলায় নির্দেশনা প্রদান করে চিঠি পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত