ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
২৭ °সে


একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি জীবনব্যাপী শিক্ষা: শিক্ষামন্ত্রী

একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি জীবনব্যাপী শিক্ষা: শিক্ষামন্ত্রী
প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী দীপু মনি। ছবি: সংগৃহীত

টেকসই উন্নয়নের জন্য জীবনব্যাপী শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি হলো জীবনব্যাপী শিক্ষা। শিক্ষা পদ্ধতিতে জীবনব্যাপী শিক্ষাকে অবিচ্ছেদ্য অংশ করতে হবে।

আজ শুক্রবার রাজধানীর আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত ‘লাইফ লং লার্নিং ইন ডেভেলপিং কান্ট্রিজ উইথ স্পেশাল রেফারেন্স টু বাংলাদেশ’ শিরোনামের আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, জীবনব্যাপী শিক্ষার শুরু হয় জন্ম থেকে এবং এই শিক্ষা চলতে থাকে মৃত্যু পর্যন্ত। এটাই হলো লাইফ লং লার্নিং বা জীবনব্যাপী শিক্ষা। এই শিক্ষা বৈশ্বিক অর্থনীতির সবচেয়ে বড় সেক্টর এবং এটা দ্রুত বর্ধিত হচ্ছে।

ইউনেস্কোর সহযোগিতায় ঢাকা আহ্ছানিয়া মিশনের বাংলাদেশ ইনস্টিটিউট অব লাইফ লং লার্নিং (বিল)-এর উদ্যোগে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইউনির্ভাসিটি অব কোপেন হেগেন’র (ডেনমার্ক) প্রফেসর এন্ডার্স হোল্ম এবং ইউনেস্কো ঢাকা অফিসের অফিসার ইনচার্জ সান লি। সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম।

আরও পড়ুন: চকবাজার ট্র্যাজেডির দায় সরকার এড়াতে পারে না: ওবায়দুল কাদের

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন