ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
২৯ °সে


শেখ সেলিমের জামাতা শঙ্কামুক্ত নন, নাতির মরদেহ আসছে বুধবার

শেখ সেলিমের জামাতা শঙ্কামুক্ত নন, নাতির মরদেহ আসছে বুধবার
শেখ ফজলুল করিম সেলিম (ফাইল ছবি)

শ্রীলঙ্কায় স্মরণকালের ভয়াবহ সিরিজ বোমা হামলায় গুরুতর আহত আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্সের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে শঙ্কামুক্ত নন। বর্তমানে তিনি শ্রীলঙ্কার আনশ্রী সেন্ট্রাল হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিত্সাধীন। তাঁর পা ও পেটে অস্ত্রোপচার হয়েছে। তিনি ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে আছেন। একই ঘটনায় নিহত নাতি জায়ান চৌধুরীর জানাজার স্থান পরিদর্শনে গিয়ে মঙ্গলবার দুপুরে শোকার্ত শেখ ফজলুল করিম সেলিম সাংবাদিকদের এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, মশিউল হক চৌধুরীর কিডনি ও লিভারে স্প্লিন্টার রয়েছে। ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাবে না। দুই সপ্তাহের আগে তাঁকে স্থানান্তর করা যাবে না। সবার কাছে প্রিন্সের দ্রুত আরোগ্য ও জায়ান চৌধুরীর বিদেহী আত্মার জন্য দোয়া কামনা করেন তিনি। শেখ সেলিম জানান, বোমা হামলায় গুরুতর আহত জামাতা মশিউল চৌধুরীর শারীরিক অবস্থা এখনো সংকটাপন্ন। উন্নত চিকিত্সার জন্য সিঙ্গাপুর কিংবা ব্যাংককে নেয়ার পরিকল্পনা আছে পরিবারের। তবে শ্রীলঙ্কার চিকিত্সকরা জানিয়েছেন, দুসপ্তাহের আগে মশিউলকে স্থানান্তর করা সম্ভব নয়।

জায়ান চৌধুরীর জানাজার বিষয়ে শেখ ফজলুল করিম সেলিমের ছোট ভাই শেখ ফজলুর রহমান মারুফ বলেন, বুধবার বেলা ১টা ১০ মিনিটে মরদেহ দেশে পৌঁছাবে। আসরের নামাজের পর বনানীর চেয়ারম্যান বাড়ি মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে।

আরো পড়ুন: আবারও পানি বিশুদ্ধের দাবি, শরবত খাননি ওয়াসার এমডি

ছোট জায়ান (৮) চলে গেছে সবকিছু ছেড়ে। আর ফিরে আসবে না প্রিয় নানার বাড়িতে। আবদার করবে না আদুরে কণ্ঠে। তার জন্য বনানীর চেয়ারম্যান বাড়িতে নানা শেখ সেলিমের বাসায় শোকাবহ পরিবেশ। মঙ্গলবার সকাল থেকেই বাসার ভেতর দোয়া ও কোরানখানি চলেছে। শোকসন্তপ্ত পরিবারকে সান্তনা দিতে আসছেন অনেকে। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে আইনমন্ত্রী আনিসুল হক গভীর সমবেদনা জানান। আসেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, একটা সুখী পরিবার, সেখানে এমন একটি দুঃখজনক ঘটনা ঘটে গেল। তারা শোক কাটিয়ে উঠুক, এই আশা প্রকাশ করে তোফয়েল আহমেদ বলেন, ‘এ ঘটনায় আমরা মর্মাহত। শেখ সেলিম আমার অত্যন্ত কাছের মানুষ। তার নাতির এ ঘটনা একটি পরিবারের ওপর নির্মম আঘাত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।

এছাড়া সান্ত্বনা দিতে শেখ সেলিমের বাসায় যান সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী তারানা হালিম, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, এফবিসিসিআইসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন