ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩১ °সে


ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ১৯৮০ টাকা

ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ১৯৮০ টাকা
ফাইল ছবি

১৪৪০ হিজরি সালের সাদাকাতুল ফিতরার হার জনপ্রতি সর্বোচ্চ ১৯৮০ টাকা এবং সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতিত্ব করেন জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভাপতি ও বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, ইসলামি শরীয়াহ মতে আটা, খেজুর, কিসমিস, পনির, যব ইত্যাদি পণ্যগুলোর যে কোনো একটি দ্বারা ফিতরা প্রদান করা যায়। আটা দ্বারা ফিতরা আদায় করলে ১ কেজি ৬৫০ গ্রাম বা এর সর্বোচ্চ বাজারমূল্য ৭০ (সত্তর) টাকা প্রদান করতে হবে। যব দ্বারা আদায় করলে ৩ কেজি ৩শ গ্রাম বা এর সর্বোচ্চ বাজারমূল্য ৫শ টাকা, কিসমিস দ্বারা আদায় করলে ৩ কেজি ৩শ গ্রাম বা এর সর্বোচ্চ বাজারমূল্য ১৩২০ টাকা, খেজুর দ্বারা আদায় করলে ৩ কেজি ৩শ গ্রাম বা এর সর্বোচ্চ বাজারমূল্য ১৬৫০ টাকা ও পনির দ্বারা আদায় করলে ৩ কেজি ৩শ গ্রাম বা এর সর্বোচ্চ বাজারমূল্য ১৯৮০ টাকা ফিতরা প্রদান করতে হবে। মুসলমানগণ নিজ নিজ সামর্থ্য অনুযায়ী উপরোক্ত পণ্যগুলোর যে কোনো একটি পণ্য বা এর বাজারমূল্য দ্বারা সাদাকাতুল ফিতর আদায় করতে পারবেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন