ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬
৩২ °সে


পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিল বাংলাদেশ

পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিল বাংলাদেশ
ইসলামাবাদের বাংলাদেশ মিশন। ছবি: সংগৃহীত

পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। গত ১৩ মে থেকে ইসলামাবাদের বাংলাদেশ মিশন ভিসা ইস্যু বন্ধ করে দেয় বলে গতকাল কূটনৈতিক সূত্রে জানা যায়। বাংলাদেশি এক কূটনীতিকের ভিসার মেয়াদ বাড়াতে বিলম্ব করার প্রতিবাদ হিসেবে বাংলাদেশ এই সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্র জানায়।

জানা গেছে, পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (প্রেস) ইকবাল হোসাইন তার ভিসার মেয়াদ বাড়াতে গত ৯ জানুয়ারি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করেন। এর দুইদিন পর পররাষ্ট্রমন্ত্রণালয় অনুমোদন দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠায়। গত চার মাস ধরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে সেই আবেদন পড়ে আছে।

ইসলামাবাদে বাংলাদেশ মিশনের এক কূটনীতিক জানান, গত নভেম্বর থেকে ভিসা অফিসার পদটি শূন্য রয়েছে। ওই পদে ইকবালকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে দেওয়ার কথা। কিন্তু পাকিস্তান তার ভিসার মেয়াদ বাড়াচ্ছে না। এর প্রতিবাদ হিসেবে গত এক সপ্তাহ ধরে পাকিস্তানিদের ভিসা ইস্যু বন্ধ করা হয়েছে।

গত ৩০ মার্চ ইকবাল হোসাইনের ভিসার মেয়াদ শেষ হলেও পাকিস্তানের আশ্বাসে তিনি সেখানে আছেন। এ নিয়ে কয়েক দফা বৈঠক ও চিঠি চালাচালির পরও কোন সমাধান হয়নি। কর্মকর্তারা জানান, ইকবাল তার মেয়েকে নিয়ে ইসলামাবাদে বাস করছেন। তার স্ত্রী এবং সন্তান ঢাকায় আছেন। বাংলাদেশে পাকিস্তান হাইকমিশনে ভিসার জন্য আবেদন করেছেন ইকবাল হোসাইনের স্ত্রী ও সন্তান। তাদের ভিসা আবেদনেও অনুমোদন দেওয়া হয়নি।

আরো পড়ুন: বিচারাধীন মামলার বিষয়ে বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেবেন সুপ্রিমকোর্ট: আইনমন্ত্রী

কূটনৈতিক সূত্র জানিয়েছে, গত মার্চে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় বাংলাদেশে নতুন হাইকমিশনার হিসেবে সাকলায়েন সাদেকের নাম প্রস্তাব করে। বাংলাদেশ সেই প্রস্তাব অনুমোদন কিংবা প্রত্যাখ্যান কোনটিই করেনি।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন