ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
২৯ °সে


তাজিকিস্তান ও উজবেকিস্তানের উদ্দেশে কাল ঢাকা ছাড়ছেন রাষ্ট্রপতি

তাজিকিস্তান ও উজবেকিস্তানের উদ্দেশে কাল ঢাকা ছাড়ছেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি: সংগৃহীত

তাজিকিস্তান ও উজবেকিস্তানে সাত দিনের সরকারি সফরে বৃহস্পতিবার বিকালে ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন তাজিকিস্তান ও উজবেকিস্তানের উদ্দেশে রাষ্ট্রপতির সফরের কথা জানান।

তিনি জানান, 'মধ্য এশিয়ার দুইটি দেশে তার সাত দিনের এই সফর চলাকালে রাষ্ট্রপতি তাজিক রাজধানী দুশানবেতে কনফারেন্স অন ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজার্স ইন এশিয়ার (সিআইসিএ) পঞ্চম সম্মেলনে যোগ দেবেন। এরপর তিনি আগামী ১৬ জুন তার উজবেকিস্তান সফরও শুরু করবেন। রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশীদা খানমসহ সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বৃহস্পতিবার বিকাল চারটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।'

আগামী ১৫ জুন রাষ্ট্রপতি দুশানবেতে অনুষ্ঠিত সিআইসিএ সম্মেলনে ভাষণ দেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, জয়নাল আবেদিন বলেন, 'পঞ্চম সিআইসিএ শীর্ষ সম্মেলনে তাঁর ভাষণে এ ব্যাপারে বাংলাদেশের অবস্থান পরিষ্কারভাবে তুলে ধরবেন।' রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ১৯ জুন দেশে ফিরবেন বলে জানিয়েছেন তার প্রেস সেক্রেটারি।

আরও পড়ুন: ১০ দফা দাবিতে প্রাথমিক শিক্ষক মহাজোটের স্মারকলিপি

উল্লেখ্য, সিআইসিএ হচ্ছে এশিয়ার শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা বাড়াতে সহযোগিতা জোরদারের একটি বহুদেশিয় ফোরাম। সিআইসিএ'র উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে এশিয়ার সমৃদ্ধি এবং স্থিতিশীলতায় বাণিজ্য জোরদার-অর্থনৈতিক সহযোগিতাসহ সব ধরণের সন্ত্রাসবাদ মোকাবেলা এবং অবৈধ মাদক নির্মূল করা। আসন্ন পঞ্চম সিআইসিএ শীর্ষ সম্মেলনে ২০টি দেশ থেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করা হচ্ছে।

বাসস

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন