ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


আবরার হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের বিবৃতি দেওয়া ‘অহেতুক’ : পররাষ্ট্রমন্ত্রী

আবরার হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের  বিবৃতি দেওয়া ‘অহেতুক’ : পররাষ্ট্রমন্ত্রী
ড. এ কে আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের বিবৃতি দেওয়া ‘অহেতুক’। কারণ সরকার এ বিষয়ে তাত্ক্ষণিকভাবে কঠোর ব্যবস্থা নিয়েছে। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রে গুলিতে চারজন মারা যাওয়ার পর মার্কিন সরকার কাউকে ধরতে পারেনি। আমি মনে করি তারা (কূটনীতিকরা) শিষ্টাচার লঙ্ঘন করেছেন। এটা বন্ধ হওয়া উচিত।

প্রসঙ্গত, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিষয়ে কয়েকটি দেশ ও জাতিসংঘ বিবৃতি দেওয়ায় বাংলাদেশ সরকার অসন্তোষ প্রকাশ করেছে। এ ঘটনাটিকে সরকার বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় হিসেবে দেখছে। গত রবিবার ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয় এবং সেখানে আবরার হত্যার বিষয়ে সরকারের অবস্থান ব্যাখ্যা করা হয়।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশের উপকূলে রাডার নজরদারি ব্যবস্থা স্থাপন নিয়ে অন্য কারো মাথা ব্যথা হওয়া উচিত নয়। এই নজরদারি ব্যবস্থা নিয়ে চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হওয়ার কোনো সুযোগ নেই। বরং জলদস্যুদের ওপর আরো ভালোভাবে নজরদারি করা যাবে। নজরদারি ব্যবস্থার সীমাবদ্ধতার জন্য অনেক জলদস্যু আমাদের মত্স সম্পদ নিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে সমুদ্র উপকূলে নজরদারি (কোস্টাল সারভেইলেন্স সিস্টেম-সিএসএস) বিষয়ে দুই দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক-এমওইউ সই হয়।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন