বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশের বিরোধীদলীয় নেতারা আত্মগোপনে: এএফপি

আপডেট : ২০ ডিসেম্বর ২০১৮, ১৮:২১

বাংলাদেশের নির্বাচনী প্রচারণায় হুমকি পেয়ে আত্মগোপনে চলে গেছেন, বিরোধী দলের নেতারা। সহিংসতায় প্রধান দুই জোটের ৬ জনের মৃত্যু ও হাজার হাজার নেতাকর্মীর গ্রেপ্তারের মুখে আতঙ্কে আছেন তারা। বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রকাশিত একটি বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, এখন রাস্তায় বেরিয়ে নির্বাচনী লিফলেট বিতরণ ও ভোট চাওয়ার কথা ছিলো নির্বাচনে একজন প্রার্থী ঢাকার আইনজীবী সুব্রত চৌধুরীর। তবে তিনি মনে করছেন পরিস্থিতি তার জন্য খুবই বিপজ্জনক। নির্বাচনী প্রার্থীদের রক্ষায় কর্তৃপক্ষ কিছুই করছে না। তাই ভয়ে দলীয় কার্যালয় ছেড়েছেন তিনি।


নির্বাচনী প্রচারণা শুরুর পর ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে ৬ জন নিহত হয়েছে।

সুব্রত চৌধুরী বলেন, ‘আমরা পোস্টার লাগানোর চেষ্টা করলে ক্ষমতাসীন দলের লোকরা আমাদের ওপর আক্রমণ চালায়। পুলিশ কখনও তাদেরকে সহায়তা করেছে করছে, কখনও নীরব দর্শকের ন্যায় দাঁড়িয়ে থাকছে।’

আরও পড়ুনঃ ‘ভিড়ের মধ্যে কয়েকজন আমাকে ছোঁয়ার চেষ্টা করে’

৩০শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনের নিরাপত্তা বাড়াতে নির্বাচন কমিশন ইতিমধ্যে ২০ হাজারেরও বেশি আধা-সামরিক সদস্য মোতায়েন করেছে। কয়েকদিন পর সেনা সদস্যরাও তাদের সঙ্গে যোগ দেবে। কিন্তু এসবে আশ্বস্ত হতে পারছে না বিএনপি।

বিএনপি বলছে, তাদের কমপক্ষে চার কর্মী খুন হয়েছেন। তাদের একজনকে ঢাকার একটি বাড়ির ছাদ থেকে ফেলে হত্যা করা হয়। এছাড়া গত এক সপ্তাহে খুন হয়েছে হাজারো নেতাকর্মী।

৩০০ নির্বাচনী আসনের ১৫২টিতেই বিরোধী দলীয় প্রার্থীরা আক্রমণের শিকার হয়েছেন বলে দাবি বিএনপির। গেল একমাসে বিরোধীদলের ১৪ জন প্রার্থীসহ ৮ হাজার ৭০০ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ইত্তেফাক/টিএস