ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬
২৮ °সে

আমাদের রাজনীতি উন্নয়ন ও কাজের রাজনীতি: আনোয়ার হোসেন মঞ্জু  

আমাদের রাজনীতি উন্নয়ন ও কাজের রাজনীতি: আনোয়ার হোসেন মঞ্জু  
জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি মঙ্গলবার কাউখালী উপজেলায় শ্রীশ্রী হরিগুরুচাঁদ মতুয়া আশ্রমে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন । ছবি : ইত্তেফাক

জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, মানুষের অবস্থার যদি পরিবর্তন না ঘটে, তাহলে স্বাধীনতার প্রত্যাশা অর্থহীন হয়ে যাবে। আমাদের রাজনীতি কাজের রাজনীতি, এলাকার উন্নয়নই এ রাজনীতির মূল কথা। মানুষ সুখে থাকবে, শান্তিতে থাকবে, যত দিন বেঁচে থাকব, তত দিন এই রাজনৈতিক আকাঙ্ক্ষা চিন্তা, কথা ও কাজে লালন করে যাব।

তিনি গতকাল মঙ্গলবার বিকালে পিরোজপুর জেলার কাউখালী উপজেলা সদরে একাধিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, আওয়ামী লীগ বা জেপি, যিনি যে দল করুন না কেন সবার রাজনৈতিক উদ্দেশ্য হওয়া উচিত স্বাধীনতার আকাঙ্ক্ষাকে বাস্তবায়ন করা। মানুষ যাতে সুখে শান্তিতে, স্বস্তিতে থাকে এটা আমরা বরাবর প্রত্যাশা করেছি। এই উদ্দেশ্যকে পাথেয় করে মানুষের কল্যাণে গত ৩৬ বছর ধরে কাউখালী-ভাণ্ডারিয়াসহ অবহেলিত দক্ষিণাঞ্চলে আমরা নিজেদের নিয়োজিত রেখেছি। আমরা সবাই মিলে বাংলাদেশকে স্বাধীনতার চেতনায় গড়ে তুলতে চাই। আর এই দেশ গঠনে ঐক্যবদ্ধ থাকলে অবশ্যই কাঙ্ক্ষিত ফল আমরা পাবই। ঐক্য না থাকলে উন্নয়ন ঘটে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে যখন গাবখান সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ও পিরোজপুরের নবনির্মিত বলেশ্বর সেতুর উদ্বোধন করেন, সেদিনই কঁচা নদীতে একটি সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। বেকুটিয়ায় কঁচা নদীর ওপর যে সেতু নির্মাণাধীন তা প্রধানমন্ত্রীর সেদিনের ঘোষণারই বাস্তবায়ন। বঙ্গবন্ধু সেতুকে কেন্দ্র করে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়াসহ উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে যেভাবে সড়ক যোগাযোগ নেটওয়ার্ক গড়ে উঠেছে তেমনি বেকুটিয়া সেতুকে ঘিরে কাউখালী, ভাণ্ডারিয়া, স্বরূপকাঠি, রাজাপুর, পিরোজপুর সদর প্রভৃতি উপজেলায় নতুন নতুন সড়ক নির্মাণ করা হবে। মনে রাখতে হবে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ রয়েছি বলেই আমরা আমাদের ন্যায্য পাওনা, হিস্যা তথা ন্যায়বিচার আদায় করতে সক্ষম হচ্ছি। যতদিন এলাকার মানুষ এক থাকবে, ততদিন আমাদের ন্যায্য পাওনা থেকে কেউ বঞ্চিত করতে পারবে না।

পিরোজপুরের কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে সার ও শস্যবীজ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি। ছবি : ইত্তেফাক

আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা আমরা অর্জন করেছি রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধের মধ্যদিয়ে। যে কোনো মূল্যে রাষ্ট্রের এই চরিত্র অটুট রাখা আমাদের সবার কর্তব্য। গত ৩৬ বছর ভাণ্ডারিয়া-কাউখালী তথা এই এলাকায় আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্ন হতে দেইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে এ দেশে এ সম্প্রীতি কখনই বিনষ্ট হয়নি। বাংলাদেশে মানুষ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সুখে-শান্তিতে একত্রে বাসবাস করছে। তিনি আরো বলেন, আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ ভারতের সঙ্গে সুসম্পর্ক অটুট। বাংলাদেশে ভারতের সাবেক হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ভাণ্ডারিয়ায় এসে পৌর সুপেয় পানি সরবরাহ প্রকল্প উদ্বোধন করেছিলেন। এসময় তিনি কাউখালীর শ্রী গুরু কেন্দ্রীয় আশ্রমের উন্নয়নের জন্য আর্থিক অনুদানের ব্যবস্থা করেছিলেন। আগামী দিনেও ভারতের সহায়তায় ভাণ্ডারিয়া ও কাউখালীর বিভিন্ন মন্দিরে অনুরূপ আর্থিক সহায়তা অব্যাহত থাকবে। আমাদের বন্ধু হর্ষবর্ধন শ্রিংলা এখন ভারত সরকারের পররাষ্ট্র সচিব হওয়ায় এই সম্ভাবনা আরো উজ্জ্বল হয়েছে। এছাড়া আমার ১৮ বছরের মন্ত্রিত্বকালের অভিজ্ঞতা প্রসূত ধারণায় আমি দৃঢ়ভাবে এ কথা বলতে পারি যে, বর্তমান সরকারের টাকার অভাব নেই। এ ধরনের আশ্রমসহ এলাকার নানা উন্নয়নে প্রয়োজনীয় অর্থ আমরা আদায়ে সক্ষম হব।

আরো পড়ুন : বিজিএমইএ ভবন ভাঙা শুরু আজ

কাউখালীর শ্রী গুরু বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রমে আনোয়ার হোসেন মঞ্জু এমপি গতকাল মঙ্গলবার বিকালে যে মতবিনিময় করেন, সে সভায় অধ্যক্ষ পরিমল কর্মকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আশ্রমের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রনঞ্জয় দত্ত, আশ্রমের সংগঠক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুনীল কুন্ড ও সুব্রত রায়। এরপর কাউখালী শ্রীশ্রী হরি গুরু চাঁদ মতুয়া আশ্রমে অপর একটি মতবিনিময় সভায় আনোয়ার হোসেন মঞ্জু বক্তব্য রাখেন। এখানে আশীষ কুমার মৃধার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আশ্রমের সাধারণ সম্পাদক সুশীল চন্দ্র হাওলাদার ও কাউখালী ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন। এখানে আনোয়ার হোসেন মঞ্জু এমপি আশ্রমের পাঁচ তলা বিশিষ্ট ‘ভক্ত নিবাস’ ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সন্ধ্যায় তিনি কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাম্প্রতিক ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত ৫১০ কৃষকের মধ্যে সার ও শস্যবীজ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, ইউএনও মোসা. খালেদা খাতুন রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার হাদিয়া, আমড়াজুড়ি ইউপি চেয়ারম্যান শেখ শামসুদ্দোহা চাঁদ, সয়না-রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান এলিজা সাঈদ, জেলা পরিষদ সদস্য শাহজাদী রেবেকা শহীন, আওয়ামী লীগের উপজেলা যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পল্টন প্রমুখ।

কাউখালী উপজেলায় শ্রীশ্রী হরিগুরুচাঁদ মতুয়া আশ্রমে মতবিনিময় সভায় আগত অতিথিরা। ছবি : ইত্তেফাক

রাতে জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি সংগঠনের উপজেলা কার্যালয়ে তার উদ্দেশে দেওয়া এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাউন্সিলে পুনরায় দলের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তার সম্মানে এই সংবর্ধনার আয়োজন করা হয়। জেপির উপজেলা সভাপতি মাহবুবুর রহমান খানের সভাপতিত্বে এখানে আরো বক্তব্য রাখেন জেপির সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, ভাণ্ডারিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জেপির যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান মৃধা, ভাণ্ডারিয়া উপজেলা জেপির সদস্যসচিব সিদ্দিকুর রহমান টুলু ডাকুয়া, কাউখালী জেপির সাধারণ সম্পাদক মো. শাহ আলম নসু, জেপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট হুমায়ুন কবির রাজু, উপজেলা সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ আলম তালুকদার, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল, ইউপি চেয়ারম্যান সিকদার দেলোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান এলিজা সাঈদ, মহিলা পার্টির সভানেত্রী আফরোজা শানু, চিড়াপাড়া-পারসাতুরিয়া ইউনিয়ন জেপির সাধারণ সম্পাদক খান মো. বাচ্চু, শিয়ালকাঠি ইউনিয়ন জেপির সভাপতি অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন তালুকদার, ইউপি সদস্য নেপাল চন্দ্র দে, যুব সংহতির উপজেলা সভাপতি জিয়াউল হাসান জুয়েল, ছাত্রসমাজের উপজেলা আহ্বায়ক মো. কাইয়ুম শেখ প্রমুখ।

ভাণ্ডারিয়া সংবাদদাতা কে এম ফজলুর রহমান জানান, জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি গতকাল মঙ্গলবার ভাণ্ডারিয়া পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এ সময় তিনি ভাণ্ডারিয়া শেখ রাসেল অডিটরিয়াম নির্মাণকাজ পরিদর্শন করেন। এছাড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের ভাণ্ডারিয়া-কাঠালিয়া সড়ক থেকে মীরবাড়ির রাস্তা উন্নয়নের নির্মাণকাজের উদ্বোধন শেষে দোয়া-মোনাজাতে শরিক হন। এছাড়া ৫ নম্বর ওয়ার্ডে সড়ক ও জনপথের বাবুল খন্দকারের বাড়ি পর্যন্ত রাস্তা ও কালভার্ট নির্মাণকাজ উদ্বোধন করেন। পরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ভাণ্ডারিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম, জেপির যুগ্ম আহ্বায়ক গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপির সদস্যসচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় জেপি নেতা ইউসুফ আলী আকন, আওয়ামী লীগ নেতা হাফিজুর রশীদ তারেক প্রমুখ। এ ছাড়া আনোয়ার হোসেন মঞ্জু পানি উন্নয়ন বোর্ডের প্রকল্পভুক্ত ঘোষের খালের পুনঃ খননকাজ পরিদর্শন করেন। এসময় বোর্ডের পিরোজপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাস উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন