ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
২৬ °সে

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি : ফোকাস বাংলা

ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শুক্রবার দুপুর ১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী ফাতহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এরপর আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, সাহারা খাতুনসহ নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়াসহ ৫ উপজেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

জুমার নামাজের পর বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । এতে কেন্দ্রীয় নেতারা অংশ নেন। পরে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী ও উপদেষ্টা পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

এর আগে, বেলা ১১টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন। এ সময় হেলিপ্যাডে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রী বেলা ১১টা ২০ মিনিটে সড়ক পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান। বিকালে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন