শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের মানুষ শান্তিতে থাকে: পানিসম্পদ উপমন্ত্রী 

শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের মানুষ শান্তিতে থাকে: পানিসম্পদ উপমন্ত্রী 
মাদারীপুর পৌরসভার ত্রাণ সামগ্রী বিতরণকালে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি: ইত্তেফাক

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা যখন ক্ষমতায় থাকে তখন এই দেশের মানুষ শান্তিতে থাকে। দেশে করোনা ভাইরাসের প্রকোপের শুরুর পর সরকার ঘোষিত লকডাউনে একজন মানুষও অনাহারে থাকেনি। সরকার বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌঁছে দিয়েছে। বাড়েনি নিত্যদিনের দ্রব্য মূল্যের দামও।

শুক্রবার মাদারীপুর পৌরসভার ত্রাণ সামগ্রী বিতরণ এবং শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা আওয়ামী লীগ কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

উপমন্ত্রী বলেন, দুই দফা বন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা সংক্রান্ত সকল বিষয়ে খোঁজখবর রাখছেন এবং বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় যা করার তাই করে যাচ্ছেন। তিনি প্রতি মুহূর্তের সার্বিক বন্যা পরিস্থিতি মনিটর করছেন। আমরা তার নির্দেশনায় বন্যাকবলিত সকল স্থানে যাচ্ছি।

আরো পড়ুনঃ সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না : ওবায়দুল কাদের

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, সারাদেশে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। নদীতে অবৈধ বালু উত্তোলণকারীদের কাউকেই ছাড় দেওয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি শক্তিশালী কমিটি রয়েছে। তাদের নির্দেশ দেওয়া হয়েছে, নদীতে যারাই অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের কোনরকম ছাড় নেই। খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় ৮ হাজার কোটি টাকা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শিবচরেও তিনশ’ ৯৪ কোটি টাকার প্রকল্প এখন টেন্ডারের অপেক্ষায় রয়েছে। এছাড়া মাদারীপুর শহর রক্ষা বাঁধ টেকসই ও মজবুত করতে ইতিমধ্যে টেকনিক্যাল কমিটি করে দেওয়া হয়েছে। ওই কমিটি কাজ বাস্তবায়ন করবে। আগামী বর্ষার আগেই শহর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার পরাজিত শক্ররা ভেবে ছিল বঙ্গবন্ধুর সপরিবারে হত্যা করে আওয়ামীলীগকে ইতিহাস থেকে মুছে দিবে। ১৫ আগস্ট বাঙ্গালি জাতি তাদের পিতাকে হারিয়েছে। আর বিশ্ব হারিয়েছে তাদের বঙ্গবন্ধুকে। কিন্তু না আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মী আর জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে আওয়ামী লীগ দীর্ঘ সময় রাষ্ট্র ক্ষমতাসহ বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। এবারে শোক দিসবে বিশ্বদূর্যোগ করোনা মহামারির সঙ্গে যোগ হয়েছে বন্যা। এবার শোক দিবসকে গুরুত্বের সঙ্গে পালন ও দুর্গত মানুষের পাশে দাঁড়াতে হবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত