ঢাকা সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৭
২৩ °সে

মন্ত্রী করার শর্তে জোট হয়নি: কাদের

মন্ত্রী করার শর্তে জোট হয়নি: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

শরীক দল থেকে মন্ত্রী করা হবে এমন শর্তে ১৪ দলীয় জোট হয়নি, তাই এ নিয়ে জোটে কোনো টানাপোড়েন নেই; এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রিসভার নতুন সদস্যদের নিয়ে মঙ্গলবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার নতুন সদস্যরা এই শ্রদ্ধা নিবেদন করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মন্ত্রিসভা গঠন নিয়ে ১৪ দলে কোনো টানাপোড়েন নেই। মন্ত্রী করতেই হবে এমন কোনো শর্তে জোট হয়নি। ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তারা অতীতে ছিলেন, ভবিষ্যতেও থাকবেন না তা তো আমরা বলতে পারছি না।’

যোগ্যতা অনুযায়ীই মন্ত্রণালয় বণ্টন করা হয়েছে বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে পৌঁছাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার জন্য যথার্থ লোকই নির্বাচন করেছেন। সঠিক মানুষকে সঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন।’

আরো পড়ুন: বিএনপিপন্থী ইউপি চেয়ারম্যানের পা ভেঙে দিয়েছে সদস্যরা

তবে ভবিষ্যতে প্রয়োজনে মন্ত্রিসভায় যোগ-বিয়োগ হবে বলেও উল্লেখ করেন তিনি।

পুরনোদের মন্ত্রীত্ব না পাওয়াকে তিনি ‘বাদ পড়া’ হিসেবে উল্লেখ করতে চান না। তিনি বলেন, তাদের দায়িত্বের পরিবর্তন ঘটেছে, রূপান্তর ঘটেছে মাত্র। বাদ পড়েছে এ কথা ঠিক না। দল এবং মন্ত্রিত্বের আলাদা আলাদা সত্ত্বা আছে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন