উপনির্বাচন : বিএনপির মনোনয়ন সংগ্রহ করলেন ১৯ জন

উপনির্বাচন : বিএনপির মনোনয়ন সংগ্রহ করলেন ১৯ জন
ফাইল ছবি

মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া হিসেবে বৃহস্পতিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি।

নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, ঢাকা-১৮ আসনে ৫ জন, ঢাকা-৫ আসনে ২ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৯ জনসহ মোট ১৯ জন মনোনয়ন প্রত্যাশী ফরম ক্রয় করেছেন। মনোনয়ন প্রত্যাশীরা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী কবির রিজভীর হাত থেকে এসব ফরম সংগ্রহ করেন।

এ বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, চারটি উপনির্বাচনে ১৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে তিনজন ফরম জমা দিয়েছেন। শুক্রবার বিএনপি ফরম বিতরণ ও জমা নেওয়া হবে। এর শনিবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবে।

মনোনয়ন সংগ্রহকারীরা হলেন- ঢাকা-১৮ আসনে যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, হাজী মোস্তফা জামান সেগুন, তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদিসহ ৬ জন। ঢাকা-৫ আসনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর নবী উল্লাহ নবী ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া। নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুকুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এছাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাইদ রফিকুল আলম রফিক।

সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান। মনোনয়নপত্র সংগ্রহকালে প্রার্থী হতে ইচ্ছুকরা শোডাউন করেন দলের কার্যালয়ের সামনে।

আরো পড়ুন : টিকিট ছাড়া কেউ বিমানবন্দর রেলস্টেশনে প্রবেশ করতে পারবে না

মনোনয়ন সংগ্রহকারীরা বলেন, আমরা এ নির্বাচনকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন হিসেবে নিয়েছি। আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আহ্বান দেশ বাচাঁও মানুষ বাঁচাও এ স্লোগানকে বাস্তবায়ন করবো। আমরা সরকারের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে থাকবো। নির্বাচনের ফলাফল নিয়ে ফিরবো।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোট গ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত