ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৯ °সে

উন্নত চিকিৎসা নিতে সিঙ্গাপুরে এরশাদ

উন্নত চিকিৎসা নিতে সিঙ্গাপুরে এরশাদ
উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাড়ি জমিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। ছবি: ফেসবুক থেকে নেয়া

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাড়ি জমিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। সোমবার রাত ১০টা ৪৫ মিনিটে এসকিউ ৪৪৭ বিমানে ঢাকা ত্যাগ করেন তিনি। তার সঙ্গী হয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও সহকারী ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) মনজুরুল ইসলাম।

ঢাকা-১৭ ও রংপুর-৩ আসনে নির্বাচনে প্রার্থী এরশাদ সিঙ্গাপুর গেলেও তিনি কবে দেশে ফিরবেন তার কোনো সুনির্দিষ্ট তারিখ জানানো হয়নি। দলের পক্ষ থেকে গতকাল সোমবার জানানো হয়েছে, ‘মেডিক্যাল চেকআপের জন্য এরশাদ সিঙ্গাপুর যাচ্ছেন। চিকিত্সা শেষে তিনি দ্রুতই দেশে ফিরে আসবেন।’ সিঙ্গাপুর যাবার আগে জিয়াউদ্দিন বাবলু ইত্তেফাককে বলেন, সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি হবেন। কবে দেশে ফিরবেন তা নিভর্র করবে সেখানকার চিকিৎসকদের সিদ্ধান্তের ওপর।’

গত ৮ নভেম্বর একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কিছুদিন পর থেকেই অসুস্থ হয়ে পড়েন এরশাদ। একবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ), একবার বারিধারায় ‘প্রেসিডেন্ট পার্ক’ এর বাসায়, আবার কখনও গুলশানের গোপন ফ্ল্যাটে এতদিন যাতায়াতের মধ্যে ছিলেন তিনি। এরমধ্যে এরশাদ ও জাপার সদ্য সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে প্রকাশ্যেই মনোনয়ন-বাণিজ্যের অভিযোগ আনেন জাপার কয়েকজন নেতা, এরমধ্যে দলের একাধিক বর্তমান সংসদ সদস্যও রয়েছেন। অসুস্থতা ও মনোনয়ন বাণিজ্যের অভিযোগের মধ্যে নির্ধারিত কয়েকজন ছাড়া দলের অন্য নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যান এরশাদ। এরমধ্যে অনেকটা আকষ্মিকভাবে গত ৩ ডিসেম্বর রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে দলের নতুন মহাসচিব হিসেবে নিয়োগ দেন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে।

আরো পড়ুন: পাঁচ মহারথীর সেঞ্চুরি আজ​

অবর্তমানে মূল নেতা রুহুল আমিন হাওলাদার?

উদ্ভুত পরিস্থিতিতে মহাসচিব থেকে বাদ পড়ার পর নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন রুহুল আমিন হাওলাদার। মহাসচিবের দায়িত্ব পেয়ে রাঙ্গা কিছুটা হাল ধরার চেষ্টা করেন। এরমধ্যেই গত শনিবার এরশাদ হঠাত্ এক ‘সাংগঠনিক নির্দেশে’ হাওলাদারকে তার ‘বিশেষ সহকারী’ হিসেবে নিয়োগ দেন।

আসনে সন্তুষ্ট নই, সম্পর্ক টিকিয়ে রাখতে মেনে নিয়েছি: রাঙ্গা

এদিকে, জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গতকাল বনানী কার্যালয়ে সাংবাদকিদের বলেছেন, ‘মহাজোট থেকে পাওয়া ২৯টি আসনে ঠিক মূল্যায়ন বলতে যা বুঝায় তা নয়। কর্মীরা সন্তুষ্ট নয়, আমরাও সন্তুষ্ট নই বলা যায়। ব্যক্তিগতভাবে আমিও সন্তুষ্ট নই। এক পরিবারে থাকলে গন্ডগোল হতে পারে। তারপরেও সম্পর্ক টিকিয়ে রাখার স্বার্থে মিলেমিশে থাকতে হয়।’

অপশক্তির হাত থেকে দেশকে রক্ষায় এই নির্বাচন: ফিরোজ রশীদ

জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের মহাজোটের একক প্রার্থী কাজী ফিরোজ রশীদ বলেছেন, এবারের নির্বাচন দেশকে অপশক্তির হাত থেকে রক্ষার নির্বাচন। গতকাল রাজধানীর লালকুঠি মিলনায়তনে নগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতীক পেয়ে নগরে বাবলার মিছিল

ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি ও ঢাকা-৪ আসনে মহাজোটের একক প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা গতকাল নির্বাচন কমিশন থেকে ‘লাঙ্গল’ প্রতীক বরাদ্দ পাওয়ার পর এলাকায় কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করেছেন। ধোলাইপাড়, মীর হাজিরবাগ ও জুরাইনে তিনি জনসংযোগ করেন। পরে পোস্তগোলা রেলগেইট চত্বরে এক পথসভায় তিনি বক্তব্য রাখেন।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন