শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিডস ও লংকাবাংলার উদ্যোগে চ্যাটবট চালু

আপডেট : ০৫ মে ২০১৯, ১৮:৩১

দেশে প্রথমবারের মতো গ্রাহকদের জন্য চ্যাটবট সেবা চালু করলো বাংলাদেশের পুঁজিবাজারের একটি সিকিউরিটিজ কোম্পানি। সম্প্রতি লিডস কর্পোরেশন লিমিটেড ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীরা যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরণের লক্ষ্য লিন্ডা নামের  চ্যাটবটের উদ্বোধন করা হয়েছে। 

লিন্ডা নামের এই চ্যাটবটটির মাধ্যমে যে কোনো সময় বিনিয়োগকারীরা নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে কল সেন্টারে যোগাযোগ না করেই পেয়ে যাবেন তাদের কাঙ্ক্ষিত বিভিন্ন প্রশ্নের উত্তর। এর মাধ্যমে বিনিয়োগকারিগণ পাবেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিওর বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোনো তথ্য উপাত্ত। এছাড়াও চ্যাটবট ব্যবহার করে লংকাবাংলার কর্মকর্তাদের সাহায্য ছাড়াই খুলতে পারবেন নিজেদের বিও হিসাব। এর মাধ্যমে দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা হতে যাচ্ছে বলে বিশ্বাস করে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড।

সফটওয়্যারের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা এসএআর মো. মুইনুল ইসলাম ছাড়াও আরো উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের সিএফও ও সিটিও মাসুদ পারভেজ এবং জিএম বিইএম মঞ্জুর-ই-খুদা।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন