ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


মায়াঙ্কের ডাবলের পর রানের পাহাড়ে ভারত

মায়াঙ্কের ডাবলের পর রানের পাহাড়ে ভারত
মায়াঙ্কের ব্যাটে বড় সংগ্রহ করে ভারত। ছবি: সংগৃহীত

দ্বিতীয় দিনের শুরু ছিল অনেকটা স্বপ্নের মতোই। প্রথম কয়েক মিনিটেই ফিরলেন পূজারা ও বিরাট। ফেরালেন আবু জাহিদ রাহি। ১ উইকেটে ৮৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা ভারত রাহীর ঝলকেই সকাল সকাল স্বাগতিকদের খানিক চাপে ফেলেছিল। কিন্তু না থামার মেজাজেই ছিলেন মায়াঙ্ক আগারওয়াল। সঙ্গে ছিলেন আজিঙ্কা রাহানে (৮৬)। দুজনের এই জুটি রান তোলাতে ছিলেন আত্মহারা।

অবশেষে মায়াঙ্ক তুলেনিলেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি (২৪৩)। ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ভারত তুলেছে ৪৯৩ রান। বিরাট কোহলির দলের লিড এখন ৩৪৩ রানের।

৮ টেস্টে ৩টি করে সেঞ্চুরি আর হাফ সেঞ্চুরি মায়াঙ্কের। যে ৩ সেঞ্চুরি, তার মধ্যে ২টিকেই আগারওয়াল পরিণত করেছেন ডাবল সেঞ্চুরিতে। গত মাসেই বিশাখাপত্তমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছেন ২০২ রানের এক ঝলমলে ইনিংস।

টাইগার বোলিং আক্রমণ দুমড়ে মুচড়ে দিয়ে এই ভারতীয় ওপেনার তুলেনিয়েছেন ক্যারিয়ার সেরা ডাবল সেঞ্চুরিটি। সেটিও আবার রাজকীয় ভঙ্গিমায়। মেহেদী হাসান মিরাজকে লংলেগে বড়োসড়ো এক ছক্কা হাঁকিয়েই করলেন উদযাপন। এদিকে রবীন্দ্র জাদেজা ধীর পায়ে এগোলেও আগ্রাসী মেজাজে তুলেনিয়েছেন ফিফটি (৬০)। তার সঙ্গে উমেশ যাদব (২৫) এসেই হাকিয়েছেন ৩ ছক্কা।

আরও পড়ুন: অবিকল মানুষের মুখের মতো মাছ

এখন পর্যন্ত বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার আবু জায়েদ রাহি। ১০৮ রান দিয়ে তিনি নিয়েছেন ৪টি উইকেট। মিরাজ আর ইবাদতের শিকার ১টি করে উইকেট।

দ্বিতীয় দিনে সবচেয়ে বড় অর্জন বিরাট কোহলিকে শূন্য রানে ফেরালেও কালকের হাত ফসকে যাওয়া মায়াঙ্কের ক্যাচটিই হয়তো ড্রেসিংরুমে পেড়াবে টাইগারদের।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৯ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন