ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৬ °সে

আইসিসি র‍্যাংকিংয়ের কোথাও নেই সাকিব!

আইসিসি র‍্যাংকিংয়ের কোথাও নেই সাকিব!
সাকিব আল হাসান। ছবি সংগৃহীত।

সম্প্রতি প্রকাশিত আইসিসি র‍্যাংকিংয়ের তিন ফরম্যাটেই জায়গা হারালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টেস্ট, ওয়ানডে ও টি-২০, ক্রিকেটের কোন ফরম্যাটেই শীর্ষ ১০ এর তালিকায় নাম খুঁজে পাওয়া যাচ্ছে না তার। ফিক্সিং এর প্রস্তাব পাওয়ার পর আইসিসির দূর্নীতি দমন ইউনিটকে সে খবর না জানানোর অপরাধে দুই বছরের নিষেধাজ্ঞা ভোগ করছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার।

গত মাসের আইসিসি র‍্যাংকিংয়ে টি-২০ তে অলরাউন্ডার তালিকায় ২ নাম্বারে অবস্থান করছিলেন সাকিব। একইসঙ্গে এই ফরম্যাটে বোলিং র‍্যাংকিংয়ে ৯ নাম্বার অবস্থানে ছিলেন তিনি। এছাড়া গত মাসের টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান ধরে রেখেছিলেন বাংলাদেশ ক্রিকেটের অটোমেটিক চয়েস।

কিন্তু সদ্য প্রকাশিত আইসিসি র‍্যাংকিং তালিকা থেকে নিজের অবস্থান হারিয়েছেন সাকিব। এমনকি শীর্ষ ১০ খেলোয়াড়ের নামের তালিকায় কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না তার নাম। টি-২০ অলরাউন্ডারদের তালিকায় তার স্থলে উঠে এসেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এ তালিকায় শীর্ষ অলরাউন্ডার হিসেবে উত্থান ঘটেছে আফগানিস্তান ক্রিকেট দলের অলরাউন্ডার মোহাম্মদ নবীর। এছাড়া টেস্টে অলরাউন্ডার তালিকায় সাকিবের শীর্ষস্থান দখল করেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

আরও পড়ুন: নতুন সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়েছে: ওবায়দুল কাদের

এছাড়া সর্বশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে অলরাউন্ডার তালিকায় সাকিবের অনুপস্থিতির সুযোগে শীর্ষস্থানে উঠে এসেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ ক্রিকেটের মধ্যমণিকে ক্রিকেট থেকে লম্বা বিরতিতে থাকতে হবে বলেই সদ্য প্রকাশিত আইসিসির নতুন তালিকা থেকে তার নাম বাদ দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরই ফলশ্রুতিতে ক্রিকেটের তিন ফরম্যাটের শীর্ষস্থানগুলোতে বড় ধরনের এই পরিবর্তন।

ইত্তেফাক/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন