ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

দর্শকদের নেতিবাচক ভাবনা নিয়ে চিন্তিত নন মাশরাফি

দর্শকদের নেতিবাচক ভাবনা নিয়ে চিন্তিত নন মাশরাফি
বুধবার অনুশীলনে ফিরেছেন মাশরাফি। মিরপুরের হোম অব ক্রিকেটের জিমে অনুশীলন করেছেন তিনি। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা। তার হাত ধরেই আজ বড় বড় স্বপ্ন দেখে টাইগাররা। ওয়ানডে অধিনায়কের জনপ্রিয়তা শুধু নড়াইল নয় পুরো দেশেই আছে। ব্যক্তি হিসেবেও তার রয়েছে বেশ সুনাম।

সেই মাশরাফি এবার নড়াইলবাসীর হাল ধরলেন। নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে বিপুল ভোটে বিজয়ী হন তিনি। এর আগে বেশ ধকল সামলাতে হয়েছে বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ককে। একদিকে খেলা অন্যদিকে নির্বাচন।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলার সময় নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়। কিন্তু সিরিজের কারণে নির্বাচনে বেশি সময় দিতে পারেননি তিনি। এসময় মাশরাফির হয়ে প্রচারণায় অংশ নেন তার স্ত্রী সুমনা হক সুমি। ২৩ ডিসেম্বর নড়াইলে গিয়ে প্রচারণায় অংশ নেন মাশরাফি। জনগণের ভালোবাসায় সিক্ত হন।

তবে নড়াইল এক্সপ্রেস যখন আওয়ামী লীগ থেকে মনোনয়ন নেন তখন থেকেই এক পক্ষ তার সমালোচনায় সরব হয়ে উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে ব্যাপক আলোচনা-সমালোচনা। সবশেষ রাজনীতিতে আসা নিয়ে ২৫ নভেম্বর মাশরাফি খোলাসা করেন।

ফেসবুকে তিনি লিখেছিলেন, অনেকেই প্রশ্ন তুলছেন, আমাদের মতো মানুষ কেন রাজনীতিতে আসবে! সত্যি বলতে, আমি জানি না, আমি কেমন মানুষ। ভালো মানুষ হিসেবে আমার যে পরিচিতি ছড়িয়েছে, সেটাও আমার ভেতর বারবার প্রশ্ন জাগিয়েছে, কেন আমি ভালো মানুষ? দুটি বল করে, আপনাদের কয়েকটি আনন্দের মূহুর্ত উপহার দিয়ে, দুজনকে জড়িয়ে ধরেই যদি ভালো মানুষ হওয়া যায়, তাহলে স্রেফ এরকম ভালো মানুষ হওয়ার ইচ্ছা আমার কখনোই ছিল না।

ম্যাশ বলেন, কোনো ব্যক্তি বা দলকে আঘাত করার ইচ্ছে আমার নেই। কেবল সময়ের দাবি মেটানোর চেষ্টা করছি মাত্র। তিনি আরো লিখেছিলেন, রাজনীতির তাড়না আমার ভেতরে ছিলই। কারণ, সবসময় বিশ্বাস করেছি, রাজনীতি ছাড়া দেশের উন্নয়ন জোরালোভাবে সম্ভব নয়।

নেতাকর্মীদের সঙ্গে মাশরাফি বিন মুর্তজা ও তার স্ত্রী। ছবি: নড়াইল প্রতিনিধি

এত কিছুর পরও ওয়ানডে অধিনায়কের এখন শুধুই ভাবনা খেলা নিয়ে। তাই ৫ জানুয়ারি হতে যাওয়া বিপিএল উপলক্ষে ঢাকায় ফিরে এলেন তিনি।

রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বলেন, আমাদের অনুশীলন শুরু হবে। আমি চাচ্ছি অনুশীলনের শুরু থেকে দলের সঙ্গে থাকতে। আর খেলাটাই তো আমার পেশা। আগে যেভাবে খেলেছি, অনুশীলন করেছি, এখনো সেভাবেই সবকিছু করব।

নির্বাচনে মানুষের সাড়া প্রসঙ্গে তিনি বলেন, মানুষ অনেক স্বতঃস্ফূর্ত ছিল। এটা দেখেই বেশি ভালো লেগেছে। একশ বছরের এক বৃদ্ধাকে দেখলাম তার ৬০ বছর বয়সী মেয়ের কোলে চড়ে ভোট দিতে এসেছেন। মানুষের এ রকম ভালোবাসা পাওয়ার পর আর তো কিছু লাগে না!

নেতিবাচক অভিব্যক্তি সম্পর্কে মাশরাফি বলেন, এটা যার যার দৃষ্টিভঙ্গির ব্যাপার। কে কীভাবে ভাববে, সেটা তো আমি নিয়ন্ত্রণ করতে পারব না। খেলোয়াড় হিসেবে আমার যা দায়িত্ব, মাঠে নেমে আমি তা-ই করার চেষ্টা করব।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর মাঠে গড়াবে ৫ জানুয়ারি। এরমধ্যেই অনুশীলনে নেমে গেছে অংশগ্রহণকারী ৭টি দল। আসা শুরু করেছে বিভিন্ন দেশের ক্রিকেটাররা।

৫- ১৩ জানুয়ারি প্রথম পর্ব মিরপুরে, ১৫-১৯ জানুয়ারি দ্বিতীয় পর্ব সিলেটে, ২১-২৩ জানুয়ারি তৃতীয় পর্ব মিরপুরে, ২৫-৩০ জানুয়ারি চতুর্থ পর্ব চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন