বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে জেসন হোল্ডার

আপডেট : ১৫ জুলাই ২০২০, ১৮:২৬

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে বল হাতে বেশ আলো ছড়িয়েছেন তিনি। দুই ইনিংস মিলে সাত উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। সেই সঙ্গে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জয়ের স্বাদ পাইয়ে দিয়েছেন। দারুণ এই বোলিংয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এই ক্যারিবীয় তারকা। প্রথমবার আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন হোল্ডার। সেই সঙ্গে পেয়েছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্টও।  

সাউদাম্পটন ইংল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে জয় পায় ক্যারিবীয়রা। এই টেস্টে বোল হাতে ৭ উইকেট নিয়ে দলকে জয়ের স্বাদ এনে দেন অধিনায়ক জেসন হোল্ডার। এমন বোলিংয়ের পর উইন্ডিজ তারকার রেটিং পয়েন্ট হলো ৮৬২। গত দুই দশকে কোনো ওয়েস্ট ইন্ডিজ বোলারের এটা দ্বিতীয় সেরা রেটিং পয়েন্ট। সর্বশেষ ২০০০ সালে ৮৬৬ রেটিং পয়েন্ট পেয়েছিলেন কোর্টনি ওয়ালশ। ধারাবাহিক পারফরম্যান্স করলে এই বোলিং কিংবদন্তিকে ছাড়িয়ে যেতে পারেন হোল্ডার।

আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে আছেন অস্ট্রেলীয় বোলার প্যাট কামিন্স। দ্বিতীয়তে হোল্ডার। তৃতীয় ও চতুর্থতে আছেন দুই কিউই তারকা নেইল ওয়াগনার ও টিম সাউদি।

আর ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। দ্বিতীয়তে আছেন ভারতীয় তারকা বিরাট কোহলি। তৃতীয় ও চতুর্থতে আছেন যথাক্রমে মার্নাস লাবুশেন ও কেইন উইলিয়ামসন।

ইত্তেফাক/এসআই