ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
২৭ °সে


লাথি মেরে আম্পায়ারের নাক ভাঙলেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

লাথি মেরে আম্পায়ারের নাক ভাঙলেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা
ক্রিকেট মাঠে দুই আম্পায়ার। ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে ম্যাচ চলাকালীন আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটি কিংবা তর্ক নতুন কিছু না হলেও মাঠেই আম্পায়ারকে ক্রিকেটারদের মারধরের ঘটনা বিরল ও ন্যক্কারজনক। এমনই একটি ঘটনার স্বাক্ষী হলো নিউজিল্যান্ডের পারাপারমু বনাম ওয়ারারোয়া ক্লাবের মধ্যকার ক্রিকেট ম্যাচ। ম্যাচ চলাকালীন সময়েই আম্পায়ারদের সঙ্গে কথা কাটাকাটির জেরে বেধরক পেটালেন ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের পারাপারমু বনাম ওয়ারারোয়ার ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন পারাপারামু ক্লাবেরই এক প্রাক্তন ক্রিকেটার। সেই আম্পায়ারের একটি সিদ্ধান্ত কোনো ভাবেই মেনে নিতে পারেনি ওয়ারারোয়ার ক্রিকেটাররা। এতেই শুরু হয় আম্পায়ারের সঙ্গে ক্রিকেটারদের কথা কাটাকাটি। এরপর বাকি ক্রিকেটাররাও চড়াও হয় সেই আম্পায়ারের উপর। বেপরোয়াভাবে মারধর করা হয় তাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন ক্রিকেটার হঠাৎ করেই আম্পায়ারকে ঘুষি মেরে মাটিতে ফেলে দেন। তারপর আরেকজন ক্রিকেটার মাটিতে পড়ে থাকা আম্পায়ারকে লাথি মারতে শুরু করেন। তাকে দেখে দলের ততক্ষণে চড়াও হয়েছেন। প্রবল মারধরে গুরুতর জখম হয়েছেন ওই আম্পায়ার। তার নাক ভেঙে গিয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: বাংলাদেশি প্রতিষ্ঠাতা পেল প্রভাবশালীর সিইও’র পুরস্কার

ঘটনার এক পর্যায়ে মাথে পুলিস এসে আম্পায়ারকে উদ্ধার করেন। এই ঘটনার তদন্তে ইতিমধ্যেই কমিটি গঠন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট সংস্থা। নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) সেকশন অফিসার রিচার্ড বুক বলেন, 'এই ধরণের ঘটনা কখনওই মেনে নেওয়া যায় না। ক্রিকেটারদের কঠিন শাস্তির কথা ভাবা হচ্ছে'। এদিকে মাঠে খেলা দেখতে আসা দর্শকরা জানান, ম্যাচের শুরু থেকেই ওয়ারারোয়ার ক্রিকেটাররা ক্ষিপ্ত ছিল আম্পায়ারদের প্রতি। ম্যাচের উত্তেজনা বাড়ার সঙ্গে সঙ্গে আম্পায়ারের উপর ক্রমাগত চাপ সৃষ্টি করার চেষ্টা করতে থাকে তারা।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন