শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মোস্তাফিজের বউভাত আজ

আপডেট : ১৩ জুলাই ২০১৯, ০৪:৪৪

ক্রিকেটের বিস্ময়বালক কাটার মাস্টার নামে খ্যাত জাতীয় দলের ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের বউভাত অনুষ্ঠান আজ শনিবার। নববধূর আগমন উপলক্ষ্যে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে মোস্তাফিজুর রহমানের বাড়িতে চলছে সাজসাজ রব। বাড়ির সামনে সাজানো হয়েছে সুউচ্চ গেট। আলো ঝলমলে গেট শোভা পাচ্ছে নান্দনিক রূপে। শুক্লাপক্ষের একাদশী তিথিতে নববধূকে বরণ করতে প্রস্তুত মোস্তাফিজের পরিবার ও আত্মীয়-স্বজনরা। উত্সবমুখর পরিবেশে চলছে ফিজ-শিমুর বিবাহোত্তর বউভাত অনুষ্ঠানের আয়োজন।

চলতি বছরের ২২ মার্চ ৫ লাখ ১ টাকা দেনমোহরে আপন মামাত বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সামিয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে হয় মোস্তাফিজের। জানা যায়, সেমিফাইনালের আশা নিয়ে ইংল্যান্ডে গেলেও সেই আশা পূরণ করতে পারেনি টায়গাররা। ভালো-মন্দ দুই মিলিয়েই বিশ্বকাপ আসর শেষ করেছে টাইগাররা। এর মধ্যে কাটার মাস্টার মোস্তাফিজ আছেন কিছুটা ফুরফুরে মেজাজে। ৮ ম্যাচে ২০ উইকেট শিকার করে রয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায়। পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়ে ঐতিহাসিক লর্ডসে অনার্স বোর্ডে নিজের নামও লিখিয়েছেন এ কাটার মাস্টার। ৭ জুলাই রবিবার টিম বাংলাদেশ বিশ্বকাপ সফর শেষে দেশে ফিরলেও সাতক্ষীরা এক্সপ্রেস মোস্তাফিজ গ্রামের বাড়িতে আসেন ১০ জুলাই।

আরও পড়ুন: অসুস্থ বোনকে দেখতে গিয়ে প্রাণ হারালেন ভাই

মোস্তাফিজের বড়ো ভাই মাহফুজার রহমান মিঠু বলেন, নিউজিল্যান্ডের ঐ ঘটনার পর বাড়িতে এসেও মোস্তাফিজের মন অনেক খারাপ ছিল। সে কারণেই হঠাৎ বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্বকাপ ছিল বিধায় ঘরোয়াভাবে বিয়ে হয়েছিল। সামনে আবার শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ আছে। সেজন্য বউভাত দ্রুত করতে হচ্ছে। গ্রামের বাড়িতে গ্রামীণ পরিবেশে অনুষ্ঠিত হবে বউভাত। মিঠু আরো জানান, মোস্তাফিজের বউভাত অনুষ্ঠানে প্রায় আড়াই হাজার অতিথি থাকবেন। প্রধান সড়কে করা হয়েছে আলো ঝলমল দৃষ্টিনন্দন গেট। সেখান থেকে বাড়ির দরজা পর্যন্ত প্রায় ১০০ মিটার পথের দুই ধারেও সাজানো হয়েছে বিদ্যুতের আলোয়। বর-কনের আসনও সাজানো হচ্ছে ফুল ও রঙিন আলোর সংমিশ্রণে। তিনি আরো বলেন, মাশরাফিসহ বাংলাদেশ জাতীয় দলের সব ক্রিকেটারকে আমন্ত্রণ জানানো হয়েছে। অনেক ক্রিকেটার এখন ইংল্যান্ডে আছেন। তাদের অনুষ্ঠানে হয়তো এক/দুই জন ক্রিকেটার অংশগ্রহণ করতে পারেন।

ইত্তেফাক/কেকে