ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২১ °সে

শ্রীলঙ্কা সফরে এনামুল-তাইজুল

শ্রীলঙ্কা সফরে এনামুল-তাইজুল
এনামুল হক বিজয় ও তাইজুল ইসলাম। ছবি-সংগৃহীত

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম। আর সদ্য সমাপ্ত বিশ্বকাপে খেলা দলের তিনজনকে বাদ রাখা হয়েছে দল থেকে। এই তিন ক্রিকেটার হলেন- ইংল্যান্ড বিশ্বকাপের সেরা অলরাউন্ড পারফর্মার সাকিব আল হাসান, লিটন দাস ও আবু জায়েদ রাহীকে।

ঘরোয়া লিগ ও ‘এ’ দলে ভালোই খেলছিলেন বিজয়। তবু বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় হতাশ ছিলেন তিনি। বিশ্বকাপে খেলতে না পারলেও এবার শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে ডাক পেলেন তিনি। এক বছর পর ফিরলেন জাতীয় দলে। এদিকে তিন বছর পর জাতীয দলে ডাক পেলেন স্পিনার তাইজুল ইসলাম।

আরও পড়ুন : বিশ্বকাপ জয়ী দলকে রানীর অভিনন্দন

হজ পালনের জন্য এই সফর থেকে ছুটি চেয়েছিলেন সাকিব। আর লিটন ছুটি চেয়েছিলেন বিয়ের অনুষ্ঠানের জন্য। ‍দুজনকেই এই সফরে দলের বাইরে রাখা হয়েছে। এছাড়া বিশ্বকাপ দলে থাকা আবু জায়েদকে কোনো ম্যাচ খেলানো হয় না। এই সফরেও সেই রাহীকে রাখা হয়নি দলে।

এই সফরে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে হবে এই তিনটি ওয়ানডে ম্যাচ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন