ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
৩৪ °সে


শীর্ষেই আছেন সাকিব

শীর্ষেই আছেন সাকিব
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বকাপ শুরুর আগেই ওয়ানডেতে অলরাউন্ডারদের শীর্ষস্থানে ফিরেছিলেন সাকিব আল হাসান। দল ভালো না করলেও ব্যাটে-বলে বিশ্বকাপটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের এই বাঁহাতি অলরাউন্ডারের। টুর্নামেন্টে দুই সেঞ্চুরি, পাঁচ হাফ সেঞ্চুরিতে ৬০৬ রান করেছেন সাকিব। বল হাতেও নিয়েছিলেন ১১ উইকেট। ঈর্ষণীয় এই পারফরম্যান্সের কারণে বিশ্বকাপ শেষেও ওয়ানডের শীর্ষ অলরাউন্ডারের স্থানটা সাকিবের দখলেই রয়েছে।

বিশ্বকাপের পর আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে ৪০৬ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে আছেন সাকিব। টুর্নামেন্ট শুরুর আগে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৫৯। এদিকে ফাইনালে ম্যাচ জয়ী ইনিংস খেলা ইংল্যান্ডের বেন স্টোকস আছেন দুই নম্বরে। ক্যারিয়ার সেরা ৩১৯ রেটিং পয়েন্ট অর্জন করেছেন স্টোকস। সেরা পাঁচে আছেন মোহাম্মদ নবী, ইমাদ ওয়াসিম ও রশিদ খান। এছাড়া ওয়ানডেতে ব্যাটিংয়ে ভারতের বিরাট কোহলি এবং বোলিংয়ে জাসপ্রিত বুমরাহ শীর্ষস্থান ধরে রেখেছেন।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করবেন আজ​

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে ওয়ানডের শীর্ষ দল এখন ইংল্যান্ড। ১২৫ রেটিং পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে থাকা ভারতের রেটিং পয়েন্ট ১২২। রানার্সআপ নিউজিল্যান্ড তিন নম্বরে রয়েছে। পরের স্থানগুলোতে আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান। লিগ পর্ব থেকে বাদ পড়লেও ৯০ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের সাতেই আছে বাংলাদেশ। তারপর সেরা দশে রয়েছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন