ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


স্মিথের জ্ঞান ফিরলেও রয়েছে ঝিমুনি ভাব

স্মিথের জ্ঞান ফিরলেও রয়েছে ঝিমুনি ভাব
স্টিভ স্মিথ। ফাইল ছবি

জোফ্রা আর্চারের বলে আঘাত পেয়েও শনিবার ব্যাটিংয়ে নেমেছিলেন স্টিভ স্মিথ। ৮০ রানে চোট পাওয়া স্মিথ আউট হয়েছিলেন ৯২ রান করে। তবে শেষ দিনে আর নামতে পারেননি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো কনকাশন বা পরিবর্ত ক্রিকেটার হিসেবে ব্যাট করতে নামেন মার্নাস লাবুশানে।

সোমবার স্মিথের অবস্থার আরও অবনতি হয়। সকালের দিকে হঠাৎই সংজ্ঞা হারান তিনি। পরে জ্ঞান ফিরলেও ঝিমুনি ভাব রয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মেডিক্যাল টিম বিবৃতিতে বলা হয়, ‘আমাদের প্রতিনিধিরা সারা রাত ওর (স্মিথ) উপরে নজর রেখেছে। স্মিথের ঘুম খারাপ হয়নি। কিন্তু সকালের দিকে খুব একটা স্বাভাবিক ছিল না। হঠাৎই সংজ্ঞা হারায় স্মিথ। ওর ঝিমুনি ভাব এখনও রয়েছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়েছে, ‘চোট পাওয়ার দিন স্মিথের মধ্যে সমস্যা দেখা যায়নি। কিন্তু চোট পাওয়ার ২০ ঘণ্টা পরে লক্ষ্য করা যায় ও দুর্বল হয়ে পড়ছে। আন্তর্জাতিক ক্রিকেটে এ ধরনের সমস্যা আগেও দেখা গিয়েছে।’

আরও পড়ুন : ডেঙ্গুতে খুলনা ও ময়মনসিংহে তিনজনের মৃত্যু স্মিথ বলেন, ‘রবিবার সকালেও মাথায় ব্যথা অনুভব করি। যদিও গত রাতে ভাল ঘুম হয়, আমার জন্য যা বিরল।’ তিনি আরও জানান যে, বার বার পরীক্ষা করা হয়েছে তাকে। শনিবার ব্যথা না থাকলেও রবিবার আবার ব্যথা বোধ করেন তিনি। তবে এখন ধীরে ধীরে জ্ঞান ফিরছে তার।

এখনও অ্যাশেজের তৃতীয় টেস্টে তার খেলা নিয়ে আশাবাদী অস্ট্রেলিয়ার টিম ম্যানেজম্যান্ট। দলটির মেডিকেল টিমের পক্ষ থেকে বলা হয়, ‘দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যে বেশি সময় নেই। তার মধ্যে যদি লক্ষ্য করা যায়, স্মিথ পুরোপুরি সুস্থ তা হলে তৃতীয় টেস্ট খেলতে ওর সমস্যা হবে না। কিন্তু আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পরেই তা বলা সম্ভব।’ দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে উদগ্রীব স্মিথ। তবে কখনওই পুরো সুস্থ না হয়ে নামতে রাজি নন তিনি।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন