ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৮ °সে


মেসিই আমাকে সেরা খেলোয়াড় বানিয়েছেন : রোনালদো

মেসিই আমাকে সেরা খেলোয়াড় বানিয়েছেন : রোনালদো
লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনলদো। ছবি: গোলডটকম

পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো বুধবার বলেছেন, দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি তাকে ‘সেরা খেলোয়াড় হতে’ সহায়তা করেছেন। আর্জেন্টিনার এই কিংবদন্তীর সঙ্গে ‘সুস্থ’ প্রতিযোগিতা তিনি উপভোগ করেন বলেও মন্তব্য করেছেন।

জুভেন্টাসে যোগ দেয়ার আগে রোনালদো ছিলেন রিয়াল মাদ্রিদের প্রভাবশালী তারকা, আর মেসি প্রভাবিত করতেন বার্সেলোনাকে। তবে তারা কখনো পরস্পরের সঙ্গে ঘনিষ্ঠ হননি।

পর্তুগালে টিভিআইকে রোনালদো বলেন, ‘আমি সব সময় তার (মেসি) ক্যারিয়ারের অনুরাগী ছিলাম। যখন আমি স্পেন ছেড়ে যাই, তখন তিনি নিজের হতাশা প্রকাশ করেছিলেন। কারণ দুই জনের মধ্যে ছিল প্রশংসনীয় প্রতিদ্বন্দ্বিতা।

এটি ছিল ভাল প্রতিদ্বন্দ্বিতা। তবে অনুপম নয়। বাস্কেটবলে মাইকেল জর্ডানেরও প্রতিদ্বন্দ্বী ছিল। ফর্মুলা ওয়ানে একে অপরের প্রতিদ্বন্দ্বী ছিলেন অ্যারটন সেনা ও অ্যালাইন প্রস্ট। একটি বিষয় সবার জন্য এক, সেটি হচ্ছে সবারই সুস্থ প্রতিদ্বন্দ্বী ছিল।’

রোনালদো ও মেসি দু’জনই সমান সংখ্যক পাঁচবার করে ব্যালন ডি’অঁর খেতাব জয় করেছেন। এটি এমন একটি বিষয় যা দু’জন খেলোয়াড়কেই উন্নতি করতে সহায়তা করেছে।

আরো পড়ুন: আবেগ দেখেই বাংলাদেশে এসেছি

রোনালদো বলেন, ‘মেসি যে আমাকে বৈপরীত্য দিয়ে অপেক্ষাকৃত ভাল খেলোয়াড় বানিয়েছেন, সে বিষয়ে কোন সন্দেহ নেই। আমি যখন ট্রফি জয় করেছি তখন সেটি তাকে দংশন করেছে। আবার সে যখন ট্রফি জিতেছে তখন সেটি আমাকে পীড়া দিয়েছে। আমার সঙ্গে তার অসাধারণ একটি পেশাদারী সম্পর্ক রয়েছে, কারণ ১৫ বছর ধরে আমরা একই মুহূর্তগুলো ভাগাভাগি করেছি। যদিও আমরা কখনো একত্রে কোন নৈশভোজ করিনি। ভবিষ্যতে না করারও কোন কারণ দেখছি না। এ বিষয়ে আমি কোন সমস্যা দেখছি না।’

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন